নিজস্ব প্রতিনিধিঃ- 

 

উদ্বোধনের অপেক্ষায় আড়াইহাজার উপজেলা আওয়ামী লীগের কার্যালয়। আধুনিক সুবিধা সংবলিত অধুনিক স্থাপত্যের সুদৃশ্য চারতলা ভবনটির অভ্যন্তরীণ কাজ প্রায় শেষ । ভবনটিতে একটি মিলনায়তন ও পাঠাগার ছাড়াও আওয়ামী লীগের অঙ্গ ও সহযোগী সংগঠনগুলোর কার্যালয়, তরুণ প্রজন্মের কাছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদান তুলে ধরতে তাঁর জীবন সংগ্রামের শতাধিক ছবির একটি গ্যালারি থাকবে। এ ছাড়াও এখানে থাকবে ফ্রি-ওয়াইফাই ও ভিডিও কনফারেন্সিংয়ের সুবিধা।

 

দলের জন্য উপজেলা পর্যায়ে অত্যাধুনিক সুযোগ-সুবিধা সংবলিত এই বহুতল ভবন নির্মাণের উদ্যোগ নিয়েছেন নারায়ণগঞ্জের -২ আসনের এমপি নজরুল ইসলাম বাবু। এ জন্য তিনি নিজেকে গর্বিত মনে করেন।

নজরুল ইসলাম বাবু এমপি বলেন, ‌জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের আহ্বায়ক থেকে জননেত্রী শেখ হাসিনা আমাকে ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সভাপতি, কেন্দ্রীয় ছাত্রলীগের আন্তর্জাতিক সম্পাদক ও পরবর্তীতে সাধারণ সম্পাদক করেছেন। এছাড়া নারায়ণগঞ্জ-২ আসনে তিনবার এমপির মনোনয়ন দিয়েছেন। জনগণের ভোটে নির্বাচিত হয়ে মানুষের জন্য কাজ করে যাচ্ছি। বঙ্গবন্ধুকন্যা চারবারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা দেশের উন্নয়নে পাশাপাশি নানা উন্নয়নমূলক কর্মসূচীর ভেতর দিয়ে আড়াই হাজারের দৃশ্যপটও পালটে দিয়েছেন। ১০৫০ একর জায়গার ওপর জাপান অর্থনৈতিক জোন, ১০০ একর জমির উপর বাংলাদেশ ফলিত পুষ্টি ইন্সস্টিউট, এগ্রিকালচার ট্রেনিং ইন্সস্টিটিউট ও ফায়ার সার্ভিস স্টেশন স্থাপন করা হয়েছে। এছাড়া দুটি পৌরসভা ১৪ শয্যার হাসপাতালকে ৫১ শয্যার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে উন্নত করা, ৩৮টি স্কুল ও কলেজে চারতলা ভবন নির্মাণ এবং আড়াইহাজার-বাঞ্ছারামপুর ফেরি চলাচলের ব্যবস্থা করা হয়েছে। এলাকার কোথাও আর কাঁচা রাস্তা নেই, অলি-গলি পর্যন্ত সব রাস্তা পাকা করা হয়েছে। বহু সেতু ও কালভার্ট তৈরি করা হয়েছে। এখন তৃণমূল কর্মীদের চাঙ্গা রাখতে উপজেলা পর্যায়ে একটি দলীয় কার্যালয় নির্মাণের উদ্যোগ নিয়ে সকলের সহযোগিতায় তা সম্পন্ন করতে পেরেছি। এটাই আমার সার্থকতা।’