প্রতিযোগিতা থেকে সরে গিয়ে আইপিএল-এর সব ফ্র্যাঞ্চাইজিদের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন অ্যান্ড্রু টাই। অস্ট্রেলিয়ার এই জোরে বোলারের দাবি আইপিএল-এর সময় যে পরিমাণ টাকা শাহরুখ খান, প্রীতি জিন্টাদের ফ্র্যাঞ্চাইজিগুলো ক্রিকেটের জন্য ব্যয় করে, সেই টাকা করোনার বিরুদ্ধে যুদ্ধ জেতার জন্য ব্যয় করা উচিত।

নিজের দেশে ‘বন্দি’ হয়ে যেতে পারেন, এই ভয়ে প্রতিযোগিতার মাঝপথে ভারত ছেড়েছিলেন টাই। ক্রোড়পতি লিগের একাধিক ফ্র্যাঞ্চাইজির মানসিকতা দেখে তিনি অবাক। যদিও ভারতে এই মুহূর্তে কোভিড মাথাচাড়া দিলেও আইপিএল যে চলছে, তাতে টাইয়ের কোনও আপত্তি নেই।

একটি অজি সংবাদমাধ্যমকে টাই বলেছেন, “ব্যাপারটা ভারতের সাধারণ নাগরিকদের নজর থেকেও দেখা উচিত। সেই দেশে করোনার বাড়বাড়ন্তের মধ্যেও আইপিএল চলছে। প্রতিযোগিতায় অংশ নেওয়া সব ফ্র্যাঞ্চাইজিদের কাছে অনেক টাকা। সেই টাকা ক্রিকেটের জন্য খরচ করা হলেও ভাইরাস আক্রান্ত মানুষদের কাজে লাগানো হচ্ছে না। অসংখ্য মানুষ হাসপাতাল পাচ্ছে না। তাদের পাশে থাকার কেউ নেই! এটা দেখে অবাক হয়ে যাচ্ছি।”

তবে একইসঙ্গে টাই জানিয়েছেন এমন কঠিন অবস্থায় আইপিএল চালিয়ে যদি দেশের মানুষদের কিছুটা হলেও আনন্দ দেওয়া যায়, তাতে কোনও ক্ষতি নেই। এই জোরে বোলার বলেন, “খেলাধুলা সবার মনে আনন্দ দিতে পারে। সেটা আমরা সবাই জানি। এমন কঠিন অবস্থায় আইপিএল যদি গোটা দেশের মুখে হাসি ফোটাতে পারে তাহলে তো খুবই ভাল ব্যাপার। কিন্তু আমার ব্যক্তিগত ধারণা অনেকেরেই এই মুহূর্তে আইপিএল দেখার সময় নেই।”

 

তথ্যসূত্র:- আনন্দবাজার