নিজস্ব প্রতিবেদকঃ-  

 

করোনা সংকটে অক্সিজেন সেবা নিশ্চিত করতে এগিয়ে এসেছে ছাগলনাইয়ার দক্ষিণ বল্লভপুর উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের প্রাক্তন ছাত্র-ছাত্রী পরিষদ। প্রতিষ্ঠানটির প্রাক্তন শিক্ষার্থীদের উদ্যোগে করোনা আক্রান্ত রোগীদের পাশে দাঁড়াতে অক্সিজেন ব্যাংক নামক সেবামূলক কার্যক্রমের পথচলা শুরু করে।

বৃহস্পতিবার (২৯ জুলাই) দক্ষিণ বল্লভপুর উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ মিলনায়তনে এ অক্সিজেন ব্যাংকের আনুষ্ঠানিক শুভ উদ্বোধন করা হয়।

 

বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী আনোয়ারা উপজেলার সহকারী কমিশনার (ভূমি) তানভীর হাসান চৌধুরী মুরাদ’র সভাপতিত্বে ও আহমেদ হোসেন ভূঁইয়া মানিক’র সঞ্চালনায় উক্ত অক্সিজেন ব্যাংকের শুভ উদ্বোধন করেন ছাগলনাইয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) হোমায়রা ইসলাম।

 

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিতি ছিলেন, দক্ষিণ বল্লভপুর উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের অধ্যক্ষ আনোয়ার হোসেন পাটোয়ারী, বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতি ফেনী জেলা শাখার সাধারণ সম্পাদক মুর্শোদ হোসেন, ইউনাইটেড ট্রাস্ট ফেনী জেলা কো-অর্ডিনেটর মোহাম্মাদ ফয়সল ভূঁইয়া, ছাগলনাইয়া প্রেস ক্লাবের সভাপতি মোঃ শেখ কামাল, আজকের প্রতিক্রিয়া পত্রিকার প্রধান সম্পাদক এবিএম নিজাম উদ্দিন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিতি ছিলেন, দক্ষিণ বল্লভপুর উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের অধ্যক্ষ আনোয়ার হোসেন পাটোয়ারী, বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতি ফেনী জেলা শাখার সাধারণ সম্পাদক মুর্শোদ হোসেন, ইউনাইটেড ট্রাস্ট ফেনী জেলা কো-অর্ডিনেটর মোহাম্মাদ ফয়সল ভূঁইয়া, সাবেক নৌবাহিনী কর্মকর্তা জনাব আবুল কালাম পাটোয়ারী, ছাগলনাইয়া প্রেস ক্লাবের সভাপতি মোঃ শেখ কামাল, আজকের প্রতিক্রিয়া পত্রিকার প্রধান সম্পাদক এবিএম নিজাম উদ্দিন।

এসময় ৯নং শুভপুর ইউনিয়নের সকল ইউপি সদস্যবৃন্দসহ বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের মধ্যে চম্পক নগর ইউনাইটেড ক্লাব, শুভপুর সমাজ কল্যাণ সংঘ, জগন্নাথ সোনাপুর সমাজ কল্যাণ পরিষদ, দক্ষিণ বল্লভপুর ক্যারিয়ার ক্লাব, পাঠকবাড়ী, নবজাগরণ সংসদ বল্লভপুর, মুসলিম পাড়া সমাজ কল্যাণ পরিষদ, সোনালী প্রজম্ম ক্লাব, স্বপ্ননীড় ক্লাব ও দক্ষিণ মন্দিয়া ব্লার্ড ডোনার্স ক্লাব, পূর্ব ঘোপাল একদা সংসদ ও ছাগলনাইয়া ব্লাড ডোনার্স ক্লাব এর প্রতিনিধি ও সহযোগিতায় এবং কিছু উদিয়মান তরুন এই উদ্দ্যোগের সাথে সম্পৃক্ত ছিল।

যাদের সহযোগিতায় আজকের এই প্রোগ্রাম বাস্তবায়নে বিশেষ করে স্কুল গভর্নিং বডি সভাপতি মোয়াজ্জেম সিকদার মামুন, এপিএস মাননীয় মন্ত্রী জাহিদ হোসেন চৌধুরী, এলজিআরডি মন্ত্রনালয় এমপি তাজুল ইসলাম, শিক্ষা প্রকৌশল অধিদপ্তর- ঢাকা ইঞ্জিনিয়ার রতীশ চন্দ্রসেন, শুভপুর ইউনিয়ন আওয়ামী যুবলীগ সাধারণ সম্পাদক বিশিষ্ট ব্যবসায়ী আজিজুর রহমান মজনু, আকতার হোসেন ও ১৯৯০ ব্যাচ, ১৯৯৪ ব্যাচ, চঞ্চল চৌধুরী ও ১৯৯৭ ব্যাচ, ১৯৯৮ ব্যাচ, ১৯৯৯ ব্যাচ ও ২০০০ ব্যাচ, বিভিন্ন ব্যাচ প্রতিনিধি ভাইয়েরা ও প্রাক্তন ছাত্র-ছাত্রী পরিষদের আহবায়ক কমিটির সদস্যবৃন্দ, দেশে ও প্রবাসে সকল প্রাক্তন ছাত্র-ছাত্রীবৃন্দ সকলকে আল্লাহ কবুল করুন, আমিন।

অনুষ্ঠানে প্রতিষ্ঠানের কিছু মেধাবী কৃতি ছাত্র- ছাত্রী যারা মেডিক্যাল ও প্রবাসে উচ্চতর শিক্ষালাভে পেয়েছে তাদের প্রাক্তন ছাত্র-ছাত্রী পরিষদের পক্ষ থেকে সংবর্ধনা দেওয়া হয়।

 

এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিভিন্ন সাংবাদিকবৃন্দসহ, দক্ষিণ বল্লভপুর উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের প্রাক্তন ছাত্র-ছাত্রী পরিষদের সদস্যবৃন্দ, ৯নং শুভপুর ইউনিয়নের সকল ইউপি সদস্যবৃন্দ, বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্য ও গন্যমাণ্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।