১৯৭৫ সালের ১৫ আগস্ট স্বাধীন বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা, বাঙ্গালী জাতির অবিসংবাদিত নেতা, বাংলাদেশ নামক রাস্ট্রের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তাঁর পরিবারের সকল শহীদ সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে ছাগলনাইয়া মহামায়া ইউপিস্থ রৌশন ফকির দরগাহ মাদ্রাসার আয়োজনে খতমে কোরআন, আলোচনা সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

 

রবিবার (১৫ আগস্ট) সন্ধ্যায় অত্র মাদ্রাসার হল রুমে এ অনুষ্ঠানে ছাগলনাইয়া পৌর আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র এম. মোস্তফার সভাপতিত্বে ও

মাদ্রাসার পরিচালনা কমিটির সদস্য ও ফেনী জেলা প্রেস ক্লাবের যুগ্ন সাধারণ সম্পাদক এবিএম নিজাম উদ্দিন’র সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে হিসেবে উপস্থিত ছিলেন, জেলা আ’লীগের সদস্য,বাংলাদেশ নিউজ এজেন্সি বিএনএ’র সম্পাদক ও পোর্টল্যান্ড গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর ও বিশিষ্ট শিল্পপতি আলহাজ্ব মিজানুর রহমান মজুমদার। বিশেষ অতিথি ছিলেন, উপজেলা যুবলীগের সভাপতি ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এনামুল হক মজুমদার, সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের সদস্য কাজী ওমর ফারুক, মহামায়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান গরীবশাহ্ হোসেন চৌধুরী বাদশা, মহামায়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শাহজাহান মিনু, উপজেলা আ’লীগের

সাংগঠনিক সম্পাদক নুরুল হক, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মাঈন উদ্দিন মাস্টার, উপজেলা যুবলীগের সহ-সভাপতি শাহজাহান স্বপন, পৌর যুবলীগের সভাপতি কাজী নুরুল আলম, মহামায়া ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক মুন্সী নাসির উদ্দিন।

 

প্রধান অতিথির বক্তব্য আলহাজ্ব মিজানুর রহমান মজুমদার বলেন, ১৫ আগস্ট ১৯৭৫ সালে যদি বঙ্গবন্ধুসহ তাঁর পরিবারের সদস্যদের হত্যা না করতো ঘাতকরা তাহলে আজ এই বাংলাদেশ অন্যান্য দেশের মত আরো উন্নতশীল দেশে রুপান্তরিত হতো। আমরা ইতিমধ্যে অনেক দেশকে ছাড়িয়ে অর্থনৈতিকভাবে বিশ্বের দরবারে দাঁড় করেছি বাংলাদেশকে। বঙ্গবন্ধু বেঁচে থাকলে অর্থনৈতিকভাবে আরো এগিয়ে যেত বাংলাদেশ । তিনি আরো বলেন, আগামী ২০৪১ সালে বিশ্বের দরবারে উন্নয়নশীল দেশ হিসেবে উন্নীত হবে বাংলাদেশ। করোনাকালীন সময় সামাজিক দুরত্ব বজায় রেখে স্বাস্থ্যবিধি মেনে চলারও আহবান জানান আলহাজ্ব মিজানুর রহমান মজুমদার । দোয়া ও মিলাদ মাহফিল পরিচালনা করেন, রৌশন ফকির দরগাহ মাদ্রাসার সুপার মাওলানা মনজুরুল মাওলা।

খতমে কোরআন, আলোচনা সভা ও মিলাদ মাহফিল শেষে গনভোজের আয়োজন করা হয়।