নিজস্ব প্রতিবেদক <> সারা দেশের ন্যায় ছাগলনাইয়াতেও ব্যাপক আয়োজনের মধ্য দিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১ তম জন্মবার্ষিকী উপলক্ষে উপজেলা আ’লীগের উদ্যোগে আলোচনা সভা, দোয়া মাহফিল ও কেক কাটা অনুষ্ঠানের আয়োজন করা হয় । ১৭ মার্চ দিনের শুরুতেই বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন দলীয় নেতাকর্মীবৃন্দ ।
দুপুরের পরে উপজেলা আ’লীগের দলীয় কার্যালয়ে এই দিবস উপলক্ষে এক আলোচনা সভা, দোয়া মুনাজাত ও কেক কাটার করা হয়। ছাগলনাইয়া উপজেলা বিআরডিবির চেয়ারম্যান মুজিবুর রহমান মুজিব’র সঞ্চালনায় ও উপজেলা আ’লীগের সভাপতি নিজাম উদ্দিন মজুমদার’র সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ছাগলনাইয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও ছাগলনাইয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক  মেজবাউল হায়দার চৌধুরী সোহেল।
এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ছাগলনাইয়া পৌর মেয়র এম মোস্তাফা, উপজেলা আ’লীগের সাবেক সহসভাপতি গিয়াস উদ্দিন বুলবুল,  যুবলীগের সভাপতি এনামুল হক মজুমদার,  পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জসিম উদ্দিন, উপজেলা কৃষকলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মনির আহাম্মদ মজুমদার, উপজেলা আওয়ামী লীগের সাবেক দপ্তর সম্পাদক আবদুল বাকী চৌধুরী শিমুল।
এ সময় পৌর প্যানেল মেয়র মুন্সী নুর হোসেন, পৌর কাউন্সিলর মোজাহারুল ইসলাম মুসা, কাউন্সিলর হাবিবুর রহমান হাবিব, কাউন্সিলর কামাল উদ্দিন পাটোয়ারী খোকন, উপজেলা ছাত্রলীগের সভাপতি জিয়াউল হক দিদার, পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নুর মোহাম্মদ ননী, বঙ্গবন্ধু ব্লাড ব্যাংক ছাগলনাইয়া’র সাধারণ সম্পাদক ও ছাগলনাইয়া উপজেলা যুবলীগের সহ-সম্পাদক সাংবাদিক মোঃ এনায়েত উল্যাহ সোহেল প্রমুখ।
শুরুতেই জাতির জনক বঙ্গবন্ধুর জন্য দোয়া মুনাজাত করা হয়। দোয়া মুনাজাত পরিচালনা করেন উপজেলা জামে মসজিদের খতিব মাওলানা আতাউল্যাহ সিফাত। শেষে বঙ্গবন্ধুর ১০১তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে কেক কাটেন অনুষ্ঠানে উপস্থিত দলীয় নেতাকর্মীবৃন্দ।