ছাগলনাইয়া বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ টূর্ণামেন্টে মহামায়ার গোলরক্ষককে পিটিয়ে আহত করার খবর পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে ১৮ মে বুধবার বিকেলে ছাগলনাইয়া সরকারী পাইলট মাঠে।
ছাগলনাইয়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট ২০২২.(বালক অনুর্ধ- ১৭,বালিকা অনুর্ধ -১৭) অদ্য ১৮ মে বুধবার বিকের ৩টায় ১ম ম্যাচ ও সাড়ে ৪টায় ২য় ম্যাচ অনুষ্টিত হয়।
১ম ম্যাচে শুভপুর ইউনিয়ন টিম বনাম রাধানগর ইউনিয়ন টিম খেলা অনুষ্ঠিত হয়। উক্ত খেলায় ৩-১ গোলে জয়ী হন শুভপুর ইউনিয়ন টিম।
২য় ম্যাচে শুভপুর ইউনিয়ন টিম বনাম মহামায়া ইউনিয়ন টিমের খেলা অনুষ্ঠিত হয়। উক্ত খেলায় ০১-০২ গোলে জয়ী হন মহামায়া টিম।
খেলা শেষে মহামায়া টিমের গোলকিফার কে টিপিয়ে আহত করেন মাঠে থাকা দর্শকরা। যাহা খেলোয়াড়দের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠেছে সর্বত্র।
এ ব্যাপারে মহামায়া ইউনিয়ন চেয়ারম্যান ও ৫নং মহামায়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি শাহজাহান মিনু টাইমস বাংলা নিউজকে জানান, আজকে খেলায় আমরা জয়ী হয়েছি, তবে যে কথা না বললেই নয় আজকের খেলায় নিজ চোখে নানা অনিয়মের দৃশ্য দেখেছি। খেলা শুরু থেকেই নানা ভাবে রেফারী একতরফা সাইট টেনে খেলা পরিচালনা করেছেন। প্রতিদ্বন্দ্বি দলের সমার্থকরা প্লেয়ারদের নানা ভাবে উত্যক্ত করছে। প্লেয়ারদের ইট পাটকেল সহ শরীরে প্রসরাব পর্যন্ত ছুড়ে মারেন।  খেলা শেষে আমাদের প্লেয়ারদের উপর তীব্র ভাবে আক্রমন করেন যেটা প্রতিদ্বন্দ্বি দল থেকে কখনো আশা করিনা। আমাদের গোলকিপার কে মেরে খুব বাজে ভাবে আহত করেন বর্তমানে সে ছাগলনাইয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি আছেন । ঘটনাটি খুবই দুঃখজনক আমি এই অনিয়ম ও অন্যায়ের সুষ্ঠ বিচার চাই কর্তৃপক্ষের নিকট।
নাম প্রকাশে অনিচ্ছুক এক ফুটপ্রেমী জানান, ছাগলনাইয়াতে যতগুলো খেলা হয় প্রায় সবগুলোতে স্বাগতিকদের ধারা নির্যাতিত ও অপমানিত হয় ইউনিয়ন থেকে আসা খেলোয়াডরা, টিম ম্যানেজমেন্টসত দর্শকরা। এটি সংশোধন খুবই প্রয়োজন, অন্যস্থায় খেলায় ও টূর্ণামেন্ট জমে উঠবে না, দর্শকরাও মুখ ফিরিয়ে নিবে বাঙ্গালীর প্রাণের খেলা ফুটবল থেকে।
তবে এ ব্যাপারে টাইমস বাংলা নিউজকে পৌর মেয়র এম মোস্তফা মোবাইল ফোনে জানান, খেলায় এইগুলো স্বাভাবিক বিষয়ক, এটা নিউজের কি আছে? এছাড়া আর কোন মন্তব্য রাজী হন নাই তিনি।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) হোমায়রা ইসলামকে বারবার কল দিলে তিনি রিসিভ করেন নাই।

 

উক্ত বিষয়ে টাইমস বাংলা নিজউকে ছাগলনাইয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক মেজবাউল হায়দার চৌধুরী সোহেল জানান, খেলায় হারজিত থাকবে, এটা স্বাভাবিক বিষয়ে। তবে এটাকে কেন্দ্র করে কেউ যদি মারামারি করে এবং ইউনিয়ন থেকে আসা খেলোয়াড়দের , টিম ম্যানেজমেন্টদের প্রতি ও খেলা দেখতে আসা দর্শকদের প্রতি অন্যায়, অত্যাচার সহ মারিমারি লিপ্ত হয় তাহলে তাকে খুজে বের করে কঠোর ভাবে বিচারের আওতায় আনা হবে। কেউ আইনের উর্ধে নয়। আমরা আগামীর ম্যাচগুলোতে আরা নিরাপত্তা ব্যবস্থা করবো ইনশাআল্লাহ।