ঠাকুরগাঁও প্রতিনিধি :-

আজ সোমবার (১৫মার্চ) সকাল ১১ টায় উপজেলা প্রশাসনের আয়োজনে ”মুজিব বর্ষের শপথ করি, প্লাস্টিক দূষণ রোধ করি” এ প্রতিপাদ্য কে সামনে রেখে বিশ্ব ভোক্তা অধিকার দিবস উদযাপন করা হয়।

দিবসটি উপলক্ষে একটি র্যালী শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে উপজেলা হলরুমে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। নির্বাহী অফিসার সোহেল সুলতান জুলকার নাইন কবির স্টিভ’র সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহরিয়ার আজম মুন্না, পৌরমেয়র আলহাজ্ব মোস্তাফিজুর রহমান, ভাইস চেয়ারম্যান সোহেল রানা, মহিলা ভাইস চেয়ারম্যান শেফালী বেগম, প্রেসক্লাব সভাপতি ফারুক আহম্মদে, ভূমি কমিশনার প্রীতম সাহা, স্বাস্থ্য প:প:কর্মকর্তা ডাঃ আ: সামাদ, পৌর আ: লীগ সভাপতি জাহাঙ্গীর আলম সরকার, পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ তোফাজ্জল হোসেন , থানা উপ পরিদর্শক আহসান হাবিব, বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান, চেয়ারম্যান এনামুল হক, সরকারী কর্মচারী কর্মকর্তা এবং সাংবাদিক বৃন্দ প্রমূখ ।

এসময় বক্তারা তাদের বক্তব্যে বলেন- যে সকল পন্য কিনবেন তার গায়ে তারিখ মেয়াদ এবং মুল্য লেখা আছে কিনা তা সঠিক নিরুপন করা এবং ভেজাল পন্য হলে তা উপজেলা প্রশাসন কে অবগত করতে হবে। পণ্য কিনে গ্রাহক হয়রানি হলে ভোক্তাধিকার আইনের মাধ্যমে প্রতিরোধ ও প্রতিকার করতে হবে। নিজে সচেতন হয়ে ভেজাল বিরোধী অভিযানকে সফল করার আহবান করা হয়। বিশ্ব ভোক্তা অধিকার দিবসের অনুষ্ঠানটি সঞ্চালনা করেন উপসহকারী কৃষি কর্মকর্তা সাদেকুল ইসলাম।

 

টিবিএন/ আইএইচএস