নিজস্ব প্রতিনিধি <> ঢাকা কলেজ সাংবাদিক সমিতির (ঢাকসাস) ২০২১-২২ সেশনের কার্যনির্বাহী পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতি নির্বাচিত হয়েছেন আর টিভির রাজধানী প্রতিবেদক মো. বিল্লাল হোসেন সাগর ও প্রথম আলোর রাজধানী প্রতিবেদক নাজমুস সাকিব। আর বিনা প্রতিদ্বন্দ্বিতায় সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন দৈনিক বাংলাদেশের কথার নিজস্ব প্রতিবেদক এ জেড ভূঁইয়া আনাস।

 

১১ মার্চ বৃহস্পতিবার দুপুর ২টায় নবনির্বাচিতদের নাম ঘোষণা করেন কলেজের অধ্যক্ষ ও সাংবাদিক সমিতির উপদেষ্টা প্রফেসর আই কে সেলিম উল্লাহ খোন্দকার। এর আগে সকাল ১০টা থেকে বেলা ১২টা পর্যন্ত সমিতির নিজস্ব কার্যালয়ে বিরতিহীনভাবে ভোট গ্রহণ চলে। এবারের নির্বাচনে ৯টি পদের মধ্যে শুধু সভাপতি পদে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।

এতে দুজন প্রার্থী সমান সংখ্যক ভোট পাওয়ায় দুই জনকেই সভাপতি ঘোষণা করা হয়। shodagor.com সকলের পরামর্শক্রমে নির্বাচন কমিশনের সিদ্ধান্ত মোতাবেক মো. বিল্লাল হোসেন সাগর প্রথম ছয় মাস (মার্চ, ২০২১-সেপ্টেম্বর, ২০২১) ও নাজমুস সাকিব শেষের ছয় মাস (অক্টোবর, ২০২১-মার্চ, ২০২২) দায়িত্ব পালন করবেন। নির্বাচনে কোনো বিকল্প প্রার্থী না থাকায় সহ-সভাপতি পদে আবদুর রহিম (আমার সংবাদ) ও যুগ্ম সাধারণ সম্পাদক পদে সাইদুর রহমান তানভীর (ডেইলি বাংলাদেশ) বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

 

আর কোষাধ্যক্ষ পদে আবদুল হাকিম (আমাদের নতুন সময়), দপ্তর সম্পাদক পদে রাকিবুল হাসান তামিম (ঢাকা পোস্ট), প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে নাহিদ হাসান (জাগো নিউজ) ও কার্যনির্বাহী সদস্য পদে রায়হান হোসেন (রাইজিং বিডি) ও মো. দেলাওয়ার হোসেন দোলন (দেশ রূপান্তর) মনোনীত হয়েছেন। ফলাফল ঘোষণা করে প্রফেসর আই কে সেলিম উল্লাহ খোন্দকার বলেন, ‘ঢাকা কলেজ যেমন উপমহাদেশের একটি ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান ঠিক তেমনিভাবে এ প্রতিষ্ঠানের সাংবাদিক সমিতিও ঐতিহ্যবাহী সংগঠন।

 

আমার সমিতির নবনির্বাচিত কমিটির প্রতি অনুরোধ তারা ইতিবাচকভাবে কলেজকে তুলে ধরবে। প্রশাসনের কর্মকাণ্ডে ত্রুটি থাকলে সেটাও তুলে ধরার বিষয়ে তাদের অবাধ স্বাধীনতা রয়েছে। আমি চাই ঢাকা কলেজ সাংবাদিক সমিতিতে সংগঠিত সাংবাদিকরা ক্যাম্পাসে সবসময় একত্রে কাজ করুক। আশা করছি, যারা নির্বাচিত হয়েছেন তারা সে প্রত্যাশা অনুযায়ী কাজ করবেন।’