শাহীন আলম (রাজশাহী) প্রতিনিধিঃ-

 

রাজশাহীর দুর্গাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রিপ্রেজেন্টেটিভদের দৌরাত্বে অতিষ্ঠ রোগী ও রোগীর স্বজনরা। হাসপাতালে চিকিৎসা নিতে আসা রোগীদের প্রেসক্রিপশানের ছবি তুলে নিচ্ছে। বিভিন্ন ওষুধ কোম্পানীর রিপ্রেজেন্টেটিভরা হাসপাতালে ইমারজেন্সি থেকে বের হলেই রোগীদের ঘিরে ধরে হাত থেকে এক রকম জোর করে নিচ্ছে রোগীদের প্রেসক্রিপশান নিয়ে তাদের মোবাইল ফোনে তুলে নিচ্ছে ছবি।

সোমবার (২৪মে) সকাল সাড়ে ১১টায় সরেজমিনে গিয়ে দেখা যায় এর বাস্তব চিত্র। হাসপাতালে সংবাদিকদের উপস্থিতি টের পেয়ে দৌড়ে পালিয়ে যান রিপ্রেজেন্টেটিভরা।

হাসপাতালে চিকিৎসা নিতে আসা লাবলী, সবুজ, আঃ হাফিজ, এবং রাজু, হারুন সহ আরো অনেকেই জানান, এই ভাবেই আমাদেরকে প্রতিটা দিনই অতিষ্ঠ করে তুলছে বিভিন্ন ঔষধ কোম্পানির রিপ্রেজেন্টেটিভ এই বিষয়ে হাসপাতালের প্রধান কর্মকর্তা কেউ জানালেও হচ্ছেনা কোনই লাভ।

নাম প্রকাশে অনিচ্ছুক কিছু স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তারা জানান, এসব রিপ্রেজেন্টেটিভদের পক্ষে থেকে দেওয়া হচ্ছে হাসপাতালের ডাক্তারদের কে বেশ মোটা আংকের মাসিক মাসোহারাসহ বিভিন্ন উপহার দিয়ে থাকেন এই রিপ্রেজেন্টেটিভরা।

এই বিষয়ে হাসপাতালের প্রধান কর্মকর্তা টিএইচও ডা. মাহবুবা খাতুনের কাছ থেকে জানতে চাইলে তিনি জানান, রিপ্রেজেন্টেভদের বিষয়ে আমার আগে জানা ছিলো না তবে রিপ্রেজেন্টেভদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান তিনি।