নিজস্ব প্রতিবেদক <> ব্যাপক উৎসাহ, উদ্দীপনা ও নানা আয়োজনের মধ্যদিয়ে ফেনীর ছাগলনাইয়ায় বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উৎসব পালন করা হয়েছে। বুধবার সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন করেন উপজেলা প্রশাসন, পৌর প্রশাসন, থানা প্রশাসন, উপজেলা আ’লীগ, যুবলীগ, ছাত্রলীগ, কৃষকলীগ, শ্রমিকলীগ, স্বেচ্ছাসেবকলীগ, বঙ্গবন্ধু ব্লাড ব্যাংক ছাগলনাইয়া, বঙ্গবন্ধু ফাউন্ডেশন, তরুন প্রজন্মলীগ, আ’লীগের অঙ্গসংগঠন ও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান।
পরে উপজেলা প্রশাসনের উদ্যোগে আলোচনা সভা, পুরস্কার বিতরণ, দোয়া ও মিলাদ মাহফিল করা হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা সাজিয়া তাহের’র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক মেজবাউল হায়দার চৌধুরী সোহেল।
বিআরডিবির চেয়ারম্যান মজিবুর রহমান মুজিবের পরিচালনায় এসময় আরো উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার(ভূমি) হোমায়রা ইসলাম, পৌর মেয়র ও পৌর আ’লীগের সভাপতি এম মোস্তফা, থানার পুলিশ পরিদর্শক (ওসি) মেজবাহ উদ্দিন আহমেদ, উপজেলা আ’লীগের সভাপতি নিজাম উদ্দিন মজুমদার, উপজেলা ভাইস চেয়ারম্যান এনামুল হক মজুমদার, মহিলা ভাইস চেয়ারম্যান বিবি জুলেখা শিল্পি, পৌর প্যানেল মেয়র মুন্সী নুর হোসেন, পৌর কাউন্সিলর মোজাহারুল ইসলাম মুসা, কাউন্সিলর হাবিবুর রহমান হাবিব, কাউন্সিলর কামাল উদ্দিন পাটোয়ারী খোকন, উপজেলা ছাত্রলীগের সভাপতি জিয়াউল হক দিদারসহ আ’লীগ ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।
শেষে চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন এবং কেক কেটে বঙ্গবন্ধুর ১০১তম জন্ম বার্ষিকী উৎসব পালন করেন অতিথিবৃন্দ। এছাড়াও  ছাগলনাইয়া সরকারি কলেজ, সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়, পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় ইসলামীয়া কামিল মাদ্রাসা সহ উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ এবং ১০১ তম জন্ম বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা, দোয়া ও মিলাদ মাহফিল করা হয়েছে। এদিকে একইদিন সন্ধ্যার পরে  পৌর শহরের জিরো পয়েন্ট সংলগ্ন স্থানে রাতে পৌর প্রশাসনের উদ্যোগে কেক কেটে এবং আতশবাজি ফাটিয়ে বঙ্গবন্ধুর ১০১তম জন্ম বার্ষিকী উৎসব পালন করেন।