নেপাল থেকে বাংলাদেশে প্রবেশ করা যাবে না বলে জানিয়েছে বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। আজ রোববার বেবিচক জানিয়েছে, আগামীকাল থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে।

 

প্রতিবেশী দেশগুলোতে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় বাংলাদেশেও নতুন করে করোনা সংক্রমণ বেড়ে যেতে পারে এমন আশঙ্কা থেকে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

 

নেপালে আটকে পড়া বাংলাদেশি নাগরিক/প্রবাসী (স্থায়ীভাবে বসবাস করেন না) ১৫ দিন আগে ভ্রমণে গেছেন এমন বাংলাদেশি নাগরিক বিশেষ অনুমতি নিয়ে ঢাকায় ফিরতে পারবেন।

 

১৭ দিন বন্ধ থাকার পরে গত ১ মে ঢাকার সঙ্গে আন্তর্জাতিক রুটের ফ্লাইট চলাচল শুরু হয়।

 

অস্ট্রেলিয়া, আজারবাইজান, বাহরাইন, বেলজিয়াম, চিলি, ক্রোশিয়া, এস্তোনিয়া, ফ্রান্স, জার্মানি, গ্রিস, হাঙ্গেরি, ইরাক, কুয়েত, ইতালি, লাতভিয়া, লিথুয়ানিয়া, নেদারল্যান্ডস, প্যারাগুয়ে, পেরু, কাতার, স্লোভেনিয়া, স্পেন সুইডেন, সুইজারল্যান্ড, তুরস্ক, উরুগুয়েসহ ২৬টি দেশ থেকে আসা যাত্রীদের আবশ্যিকভাবে ১৪ দিনের সরকার নির্ধারিত প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকতে হবে। তবে যাত্রীদের ব্যয় বহন করতে হবে।

 

তবে ভারত, আর্জেন্টিনা, ব্রাজিল, কলাম্বিয়া, কোস্টারিকা, সাইপ্রাস, জর্জিয়া, ইরান, মঙ্গোলিয়া, ওমান, দক্ষিণ আফ্রিকা ও তিউনিশিয়াসহ ১২টি দেশের সঙ্গে যোগাযোগ বন্ধই থাকছে।