নোয়াখালী প্রতিনিধি :- 

নোয়াখালী জেলার হাতিয়া থানাধীন মৌলভীর চর এলাকায় অভিযান চালিয়ে ০৭ টি দেশী-বিদেশী অস্ত্র ও ২৮ রাউন্ড গুলি এবং নগদ ১১ লক্ষ ৩৫ হাজার টাকা উদ্ধারপূর্বক হত্যা ও অপহরণ মামলাসহ মোট ১৫ টি মামলার আসামী মোঃ খোকন ডাকাত ও তার অন্যতম প্রধান সহযোগী মোঃ লিটনসহ দুইজন দুধর্ষ ডাকাতকে আটক করেছে র‌্যাব-৭, চট্টগ্রাম।

গোপন সংবাদের ভিত্তিতে অদ্য ১২ মার্চ ২০২১ ইং তারিখ ০৫৫০ ঘটিকায় র‌্যাব-৭, চট্টগ্রাম এর একটি চৌকস আভিযানিক দল নোয়াখালী জেলার হাতিয়া থানাধীন ১নং হরনী ইউপি চরগাছিয়া মৌলভীর চর এলাকায় অভিযান পরিচালনা করে আসামী ১। মোঃ খোকন ডাকাত (৪৩), পিতা- ইসলাম মাঝি, সাং- চরগাজিয়া, আব্দুল্যাহ ইউপি, ৫নং ওয়ার্ড এবং ২। মোঃ লিটন (২৮), পিতা- মোজাম্মেল হক, সাং বয়ারচর, চরগাজি ইউপি, ৫নং ওয়ার্ড, উভয় থানা- রামগতি, জেলা- লক্ষীপুরদের আটক করে। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামিদের দেহ তল্লাশি করে আসামী মোঃ খোকন ডাকাত এর পরিহিত লুঙ্গীর কোচে গুজানো অবস্থায় ০১ টি বিদেশী পিস্তল এবং আসামী মোঃ লিটন এর বামকাধে গামছাদ্বারা সিলিং তৈরী করে ঝুলানো অবস্থায় ০১ টি এলজি উদ্ধারসহ আসামীদের গ্রেফতার করা হয়। আসামীদের ব্যাপক জিজ্ঞাসাবাদে তাদের দেখানো ও শনাক্ত মতে ঘটনাস্থলের বসতঘরের পিছন হতে নিজ হাতে বের করে দেওয়া মতে ০১ টি সাদা প্লাস্টিকের বস্তায় লুকানো অবস্থায় ০১ টি .৩০৩ রাইফেল, ০১ টি এসবিবিএল, ০১ টি থ্রী কোয়ার্টারগান, ০২ টি এলজি, ০১ টি ম্যাগাজিন, ২৮ রাউন্ড গুলি এবং ল্যাপটপের ব্যাগে থাকা নগদ ১১,৩৫,০০০ টাকা উদ্ধার করা হয়। উল্লেখ্য যে, আসামী মোঃ খোকন ডাকাতের বিরুদ্ধে নোয়াখালী জেলার হাতিয়া, লক্ষীপুর জেলার রামগতি ও ভোলা জেলার ভোলা থানায় ০৪ টি হত্যা মামলা, ০২ টি অপহরণ ও মুক্তিপন আদায়ের মামলা, ০২ টি অস্ত্র আইনের মামলা, ০২ টি ডাকাতির প্রস্তুতি, ০১ টি হত্যার চেষ্টাসহ মোট ১৫ টি মামলা রয়েছে। আসামিদের জিজ্ঞাসাবাদে আরো জানা যায় তারা দীর্ঘদিন যাবৎ সুকৌশলে অবৈধ অস্ত্র-গুলি সংগ্রহ করে নিজের হেফাজতে রেখে চরঅঞ্চল এলাকায় বিভিন্ন ধরণের ডাকাতি, অপহরণ ও জিম্মি এবং সন্ত্রাসী কার্যক্রম পরিচালনা করে আসছে।

গ্রেফতারকৃত আসামি এবং উদ্ধারকৃত আলামত সংক্রান্তে পরবর্তী কার্যক্রম গ্রহণের নিমিত্তে নোয়াখালী জেলার হাতিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।

 

টিবিএন/ আইএইচএস/ ডেস্ক