ফুলগাজী প্রতিনিধিঃ

 

ফেনীর ফুলগাজী উপজেলা সদরের উত্তর দৌলতপুর গ্রামে সমাজের অসহায়, হতদরিদ্র ও পিছিয়ে পড়া মানুষদের সহযোগিতার লক্ষ্যে ‘দিশারী সমাজ কল্যাণ সংস্থা’ নামের একটি সংগঠনের আত্মপ্রকাশ হয়েছে।

 

১৩ আগস্ট শুক্রবার এশারের নামাজের পর উত্তর দৌলতপুর বাইতুল আমান জামে মসজিদে যুব সমাজের উদ্যোগে একটি সাধারন সভার আয়োজন করা হয়। সভায় গ্রামের সকল শ্রেণী-পেশার মানুষ উপস্থিত থেকে সংগঠনের লক্ষ্য এবং উদ্দেশ্য নিয়ে আলোচনা করা হয়।

আলোচনা শেষে সকল সদস্যদের সম্মতিক্রমে আগামী এক বছরের জন্য ২৭ সদস্য বিশিষ্ট কার্যকরী কমিটি ঘোষণা করা হয়। সভায় সভাপতি পদে প্রত্যক্ষ ভোটে জহিরুল ইসলাম রাজু এবং সাধারণ সম্পাদক পদে মোঃ আসাদুর রহমান’কে নির্বাচিত করা হয়।

 

এছাড়া অন্যান্য পদে যারা নির্বাচিত হয়েছেনঃ

সহ সভাপতি পদে শহিদুল্লাহ কায়সার জুয়েল, মোঃ আবদুর রহমান ও পিজু মজুমদার, যুগ্ম সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন ইমন, সাংগঠনিক সম্পাদক শফি উল্লাহ সোহেল, কোষাধ্যক্ষ মোঃ আজিম, সহকারী কোষাধ্যক্ষ মোঃ রাসেল সুজন, প্রচার সম্পাদক মোঃ নুরুল আমিন নুরু, দপ্তর সম্পাদক মাওলানা মোঃ আমিরুল ইসলাম।

ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা মোঃ আবদুর রহিম, সহকারী ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা মোঃ ওসমান গনি, প্রবাসী কল্যাণ সম্পাদক মোঃ আবদুর রহমান, সহকারী প্রবাসী কল্যাণ সম্পাদক মোঃ সুমন, ক্রীড়া সম্পাদক মোঃ রেদওয়ান আহমেদ, সহকারী ক্রীড়া সম্পাদক মোঃ মেহেরাজ।

 

এছাড়াও সংগঠনের কার্যনির্বাহী কমিটির সদস্য নির্বাচিত হয়েছেন মোঃ শরিফুল ইসলাম, শামসুল করিম ছুট্টু, মোঃ জসিম উদ্দিন পাটোয়ারী, মোঃ আজিমুল হক, মোঃ আবদুল করিম, মোঃ আরিফুল ইসলাম, বোরহান উদ্দিন বাবু, মোঃ শাহিন, মোঃ রনি ও মোঃ আল আমিন।

 

এছাড়াও সংগঠনের সাধারণ পরিষদের সদস্য হিসেবে রয়েছেন হযরত মাওলানা মুফ্তি তাজুল ইসলাম, আবদুর রহিম পাটোয়ারী, মোঃ আফসার হেলাল রুবেল, মোঃ ওয়াজি উল্ল্যাহ রুবেল,

মোঃ আনোয়ার হোসেন পাটোয়ারী, মোঃ আনোয়ার হোসেন, মোঃ আকবর পাটোয়ারী, মোঃ আনোয়ার হোসেন, হাফেজ নুরুল করিম, মোঃ আনোয়ার, মোঃ জামাল ও নাছির উদ্দিন।

 

সংগঠনের সভাপতি জহিরুল ইসলাম রাজু ও সাধারণ সম্পাদক আসাদুর রহমান জানান, সংগঠনের লক্ষ্য এবং উদ্দেশ্য হচ্ছে সমাজের অসহায়, হতদরিদ্র পিছিয়ে পড়া মানুষদেরকে এগিয়ে নিয়ে আসা। সমাজে ধর্ম-বর্ণ-গোত্র সকল শ্রেণী-পেশাদর মানুষের মধ্যে সৌহার্দ্য সম্প্রীতি ও ভাতৃত্ববোধ তৈরি করা। যাতে একে অন্যের বিপদে সহযোগিতা করতে পারে।