নিজস্ব প্রতিনিধিঃ- 

ফেনী জেলার ফেনী মডেল থানাধীন মধ্য রামপুর এলাকায় অভিযান চালিয়ে ক্ষতিকারক রাসায়নিক পদার্থ দিয়ে তৈরী বিপুল পরিমাণ ভেজাল ও নিম্নমানের খাদ্যদ্রব্য উদ্ধারসহ ৫ জন অসাধু ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-৭।

গতকাল রবিবার ৩০ মে দুপুরে অভিযান চালিয়ে পরিমাণ ভেজাল ও নিম্নমানের খাদ্যদ্রব্য উদ্ধারসহ ৫ জন অসাধু ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়েছে বলে জানান র‌্যাব-৭ এর সহকারী পরিচালক মিডিয়া মোঃ নুরুল আবছার।

আটককৃত আসামীরা হলেন, মোঃ শাহাবুদ্দিন (৩৫) চট্টগ্রাম জেলার ডাবলমুড়িং থানাধীন আগ্রাবাদ দাইয়া পাড়া এলাকার মৃত মোহাম্মদ হোসেনের ছেলে, শাহআলম (৩২) লক্ষীপুর জেলার সদর থানাধীন উত্তর চর রমনী এলাকার মোঃ আবুল হাসেমের ছেলে, নূরে আলম (২০), নোয়াখালী জেলার বসুরহাট থানাধীন গুচ্ছগ্রাম এলাকার মুর্শিদ আলমের ছেলে, মোঃ এমদাদুল (২০), বাগেরহাট জেলার মংলা থানাধীন গোয়ালীর মেট এলাকার মৃত খালেক গাজীর ছেলে এবং মোঃ বাদশা (১৮) নোয়াখালী জেলার বসুরহাট থানাধীন মাৎসাধনা এলাকার মোঃ ইব্রাহীমের ছেলে।

র‌্যাব-৭, এর সহকারী পরিচালক, ফেনী( সিপিসি-১) কোম্পানি কমান্ডার এএসপি জুনায়েদ জাহেদী জানান, ফেনী জেলার ফেনী মডেল থানাধীন মধ্য রামপুরার মোঃ ইকবালের কারখানায় ভেজাল পণ্য উৎপাদন করছে এমন তথ্যের ভিত্তিতে অভিযান চালানো হয়। এসময় র‌্যাবে উপস্থিতি টের পেয়ে দৌড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে র‌্যাব সদস্যরা ধাওয়া করে ৫ জনকে আটক করে। পরে কারখানা তল্লাশী করে অস্বাস্থ্যকর পরিবেশে ক্ষতিকারক রাসায়নিক পদার্থ দিয়ে তৈরিকৃত ভেজাল, নিন্মমানের এবং খাবার অনুপযোগী বিভিন্ন ধরণের চিপস, কোমল পানীয়, জুস, আইসবার, মসলা এবং রাসায়নিক ফ্লেভারস উদ্ধার করা হয়।

তিনি আরও জানান, গ্রেফতারকৃত আসামিদের জিজ্ঞাসাবাদে আরো জানা যায় তারা দীর্ঘদিন যাবত ভেজাল পণ্য উৎপাদন করে পরবর্তীতে ফেনীসহ দেশের বিভিন্ন অঞ্চলে বাজারজাত করে আসছে। গ্রেফতারকৃত আসামীদের ফেনী জেলার ফেনী মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।