শহর প্রতিনিধিঃ-

 

ফেনীতে দেওয়ানগন্জ এলাকা থেকে কাভার্ডভ্যান ভর্তি রপ্তানিকৃত ৩৩৬ বক্স গার্মেন্টস পণ্য চুরির অপরাধে পৌরসভার ১২ নং ওয়ার্ড আওয়ামীলীগ সাধারন সম্পাদক মোঃ আনোয়ার হোসেন আজাদসহ ৪ জনকে আটক করেছে র‌্যাব-৭ ৷

৮ জুন মঙ্গলবার সকালে শহরের দেওয়ানগন্জ এলাকা থেকে পণ্য সহ প্রতারকদের আটক করা হয়। উদ্ধারকৃত গার্মেন্টসের গরম গেন্জী মালামাল ঢাকার গাজীপুর এলাকার লিবার্টি কিডস্ ওয়ার প্রতিষ্ঠানের ছিলো। পণ্যগুলো চট্রগ্রাম বন্দর দিয়ে জার্মান যাওয়ার কথা ছিলো।

র‍্যাব -৭ এর ফেনীর কোম্পানী কোমান্ডার মাহফুজুর রহমান জানান, মালামাল গুলো ঢাকা থেকে চট্রগ্রাম বন্দরে যাচ্ছিলো। কিন্তু গার্মেন্টস পণ্য পরিবনহণের চালক ও স্থানীয় কজন দূষ্কৃতরা পূর্বে থেকে চুক্তিনামা অনুযায়ী পণ্যগুলো ফেনী পৌছানোর পর কার্টন থেকে মালামাল সরিয়ে ফেলে। সে অনুযায়ী প্রতি কার্টনে ৩২ পিস মালামাল থাকে কিন্তু সেখান থেকে প্রতারকরা ৮ পিস সরিয়ে রাখে চক্রটি। গোপনে এমন সংবাদ পেয়ে র‍্যাব সদস্যরা অভিযান চালায়।

 

র‍্যাব আরো জানায়, প্রতারকরা দীর্ঘদিন যাবৎ চালক ও হেলপারদের সাথে পরিকল্পনা করে বিদেশে পাঠানো পণ্য প্যাকেটগুলো খুলে এবং পাল্টিয়ে মালামাল সরিয়ে রাখে।এতে বিভিন্ন কোম্পানীর সাথে জার্মান প্রতিষ্ঠানের চুক্তি বাতিলের পাশাপাশি দেশের সুনাম ক্ষুন্ন হয়।