হরতালের সমর্থনে রোববার (২৮ মার্চ) সকালে ফেনীর বিভিন্ন স্থানে মিছিল বের করেছে হেফাজতে ইসলাম বাংলাদেশ একই সাথে ছাগলনাইয়ায় বিএনপির যুবদল – ছাত্রদলের মিছিল বের করা হলে তাৎক্ষণিক পুলিশের ধাওয়ায় ১ জন কে আটক করা হয়।

সকালে ফেনী পৌর শহরে হেফাজতে ইসলামের মিছিলটি শহীদ শহীদুল্লাহ কায়সার সড়ক থেকে শুরু হয়। এটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে মিছিল শেষ হয় জহিরিয়া মসজিদের সামনে। সেখানে সড়কে যান চলাচলে বাধা সৃষ্টি করতে দেখা গেছে হেফাজত কর্মীদের।

অন্যদিকে ছাগলনাইয়া উপজেলায় দুপুর ২ টার দিকে বিএনপি’র যুবদল ও ছাত্রদলের নেতৃত্বে বিক্ষোভ মিছিল বের করা হলে পুলিশের ধাওয়ায় মুহুর্তের মধ্যেই পালিয়ে যাওয়ার চেষ্টা করলে ১জন কে আটক করতে সক্ষম হয় উপজেলা থানা পুলিশ।

জানা যায়, আটককৃত বিএনপি নেতা সাবেক ইউপি সদস্য মুন্সি আব্দুল কাইয়ুম।

এদিকে ফেনী পৌর শহরে মিছিলের নেতৃত্ব দেন হেফাজতের ফেনী জেলা সাংগঠনিক সম্পাদক ওমর ফারুক, সহ-সম্পাদক জাফর আহম্মদ চৌধুরী, সহ-সাংগঠনিক জসিম উদ্দিন, আবুল খায়ের মাছুম প্রমুখ।

অপরদিকে হেফাজতের নেতাকর্মীরা যেন কোনো বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে এজন্য আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সতর্ক রয়েছেন। পুলিশের পাশাপাশি মাঠে টহলে রয়েছে র‌্যাব সদস্যরাও।

ফেনী জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) আতোয়ার ইসলাম বলেন, যেকোনো ধরনের পরিস্থিতি এড়াতে মাঠে কাজ করছে পুলিশ সদস্যরা।

টিবিএন/ আইএইচএস