টাইমস বাংলা নিউজ ডেস্কঃ-

ফেনীর আল বারাকা হাসপাতালে ডা. আজিজুল্লাহর ভুল অপারেশনে আবারো এক রোগির মৃত্যু হয়েছে। নিহতের পরিবারের অভিযোগ সূত্রে জানা গেছে, ছাগলনাইয়া উপজেলার উত্তর কুহুমা গ্রামের প্রবাসী সিরাজের স্ত্রী ফেরদৌস (৪৫) ফেরদৌস দীর্ঘদিন ধরে পায়ুপথের রোগে ভুগছিলেন।

গত কিছুদিন আগে চিকিৎসার জন্য তিনি ডা. আজিজুল্লাহর কাছে যান। এসময় আজিজুল্লাহ রোগির অর্শ ও জরায়ুতে মারাত্বক সমস্যা আছে বলে দ্রুত অপারেশনের জন্য ভয়ভীতি দেখান। উপায় না দেখে রোগির স্বজনরা অনেক দর কষাকষির পর আজিজুল্লাহর সাথে অপারেশন খরচ বাবদ প্রায় ১ লাখ টাকা চুড়ান্ত করেন।

এদিকে গত ৩ মার্চ অপারেশনের পর অবস্থা ক্রমাগত খারাপের দিকে গেলে হাসপাতালের এমডি হেলাল ৭ মার্চ রোগীকে জোরপূর্বক রিলিজ দিয়ে চট্টগ্রামে নিয়ে যেতে বলেন। নিরুপায় হয়ে স্বজনরা রোগীকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান।

সেখানে পরীক্ষা-নিরীক্ষা শেষে মেডিকেল বিশেষজ্ঞ টিম রোগীর হার্ট দুর্বল থাকায় ২টি অপারেশন নয়, একটি করাও ঠিক হয়নি বলে মন্তব্য করেন। সর্বশেষ ৯ মার্চ মঙ্গলবার চিকিৎসাধীন অবস্থায় রোগীর মৃত্যু হয়। নিহতের পরিবারের দাবী যথাযথ পরীক্ষা নিরীক্ষা ও রোগ নিরুপণ না করে আজিজুল্লাহ ফেরদৌসকে অর্থের লোভে হত্যা করেছে। তারা ঘাতক ডাক্তারের বিরুদ্ধে শীঘ্রই আইনী ব্যবস্থা নিবেন বলে নিশ্চিত করেন।

এ বিষয়ে জানতে চাইলে হাসপাতালের অফিসিয়াল নাম্বারে কল দেয়ার পর তারা এ বিষয়ে কথা বলতে রাজি হয়নি। ম্যানেজিং কমিটির পরিচালক’র নাম্বার দিয়ে যোগাযোগ করতে বলেন টাইমস বাংলা নিউজ প্রতিনিধি কে কিন্তু পরিচালক কে বারবার ফোন দিলেও রিসিভ করেন নি হাসপাতাল পরিচালক।

ফেনীর সিভিল সার্জন জানান, এমন অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে যথাযোগ্য ব্যবস্থা গ্রহণ করা হবে।

টিবিএন/সাব্বির/সিপি