নিজস্ব প্রতিনিধি :- 

মানব সভ্যতার ইতিহাসে একটি কলঙ্কিত হত্যাযজ্ঞের দিন আজ। ১৯৭১ সালে ২৫ শে মার্চ দিবাগত রাতে পাক-হানাদার বাহিনী “অপারেশন সার্চ লাইট” এর নামে নিরস্ত্র বাঙালির উপর নিবির্চারে গুলি চালায় বিশ্ব ইতিহাসের নৃশংসতম গনহত্যা। ২৫ মার্চ, গনহত্যা দিবস আজ।
এই দিবস উপলক্ষে সকাল ১১ টায় ছাগলনাইয়া উপজেলা পরিষদ অডিটোরিয়ামে উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উক্ত আলোচনা সভার সভাপতিত্ব করেন ছাগলনাইয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সাজিয়া তাহের ও সঞ্চালনা করেন বিআরডিবি চেয়ারম্যান মুজিবুর রহমান মুজিব।

প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ছাগলনাইয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মেজবাউল হায়দার চৌধুরী সোহেল।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান বিবি জোলেখা আক্তার শিল্পী, ছাগলনাইয়া থানা অফিসার ইনচার্জ মেজবাহ্ উদ্দিন আহমেদ।

আলোচনা সভার প্রারম্ভে সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে মিলাদ ও দোয়া মাহফিল পরিচালনা করে উপজেলা পরিষদ মসজিদের ইমাম মাওলানা আতাউল্যাহ্ সিফাত। বাদ মাগরিব ছাগলনাইয়া কেন্দ্রীয় শহীদ মিনারে সকল শহীদদের প্রতি সম্মান রেখে মোমবাতি প্রজ্জলন করা হয়।

এসময় আরো উপস্থিত ছিলেন উপজেলা বীর মুক্তিযোদ্ধাগন, পরিষদের বিভিন্ন দাপ্তরিক প্রধানগন, শিক্ষক শিক্ষিকা, সাংবাদিক সহ সুশীল সমাজ।

 

 

টিবিএন/ আইএইচএস