নিজস্ব প্রতিনিধিঃ ছাগলনাইয়া পৌরসভার উত্তর মটুয়া জামে মসজিদের তালা কেটে আইপিএস চুরির ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার দিবাগত রাতে এ ঘটনাটি ঘটে। মসজিদ কমিটির সদস্য সাংবাদিক নজরুল ইসলাম রঞ্জু জানান, বৃহস্পতিবার রাতে এশার নামাজ শেষে প্রতিদিনের ন্যায় মজিদের তালা লাগিয়ে চলে যায় মুসল্লিরা।

ভোরে ফজরের নামাজের আজান দিতে এসে মসজিদের দরজায় লাগানো তালাটি ভাঙা অবস্থায় পাওয়া যায়। পরে ভেতরে গিয়ে দেখেন মসজিদের দুটি আইপিএস থেকে একটি চুরি হয়ে গেছে। এদিকে গত সপ্তাহে পৌর শহরের পশ্চিম ছাগলনাইয়া বায়তুসসালাম জামে মসজিদে শনিবার মধ্যরাতে চোরের দল মসজিদের প্রধান গেইটের তালা কেটে ভিতরে প্রবেশ করে আইপিএস, বেটারি, দানবাক্স সহ প্রায় লক্ষাধিক টাকার মালামাল নিয়ে পালিয়ে যায়।

মসজিদের মুয়াজ্জিন হাজেফ আব্দুর রহমান জানায়, প্রতিদিনের মতো শনিবার রাত ১১ টায় মসজিদের ২য় তলার একটি রুমে ঘুমিয়ে পড়েন। ভোর ৪টায় ঘুম থেকে উঠে মসজিদে প্রবেশ করার সময় লোহার গেটগুলো খোলা দেখে ভিতরে ঢুকে দেখতে পান সব এলোমেলো। যেখানে আইপিএস ব্যাটারি রাখা হয়েছে সেখানে তালা কেটে সব আসবাবপত্র নিয়ে যায় চোরের দল।

তিনি মসজিদ কমিটিকে বিষয়টি অবহিত করলে সবাই এসে দেখেন আইপিএস, ব্যাটারি সব নিয়ে গেছে। খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন থানার উপ-পুলিশ পরিদর্শক মোঃ রিয়াদ ও পৌর কাউন্সিলর মোজাহারুল ইসলাম মুসা।

মুসল্লিরা জানায়, পৌরসভার বিভিন্ন মসজিদে চুরির ঘটনায় তারা হতবাক। প্রতিনিয়ত চোরের দল কোন না কোন মসজিদের তালা কেটে ভিতরে প্রবেশ করে আইপিএস, ব্যাটারি ও দানবাক্স নিয়ে যাচ্ছে। এমন ন্যাক্কারজনক ঘটনা বন্ধে তারা প্রশাসনের প্রতি অনুরোধ জানান।

এব্যাপারে ছাগলনাইয়া থানার পুলিশ পরিদর্শক (ওসি) মেজবাহ উদ্দিন আহমেদ জানান, মসজিদের আইপিএস চুরির বিষয়টি শুনেছি। এটি অত্যন্ত ন্যাক্কারজনক ঘটনা। চুরি, ডাকাতি বন্ধে আমরা রাতে বিশেষ টহলের ব্যাবস্থা করেছি।

এছাড়াও আমি অনুরোধ করবো যারা মসজিদ কমিটিতে রয়েছেন আপনারা আপনাদের মসজিদের নিরাপত্তা নিশ্চিতে চতুরপাশে পর্যাপ্ত লাইট এবং সিসি ক্যামেরা স্থাপন করুন। রাতে সন্দেহজনক কাউকে দেখলে থানায় অবহিত করুন।