নিজস্ব প্রতিবেদকঃ- 

 

অনেকটা বিলুপ্তির পথে থাকা ফেনীর ছাগলনাইয়া ডায়াবেটিক হাসপাতালটি রক্ষায় ফেনী-২ আসনের সাংসদ নিজাম উদ্দিন হাজারীর পরামর্শে নবগঠিত কমিটির হাসপাতাল পরিদর্শন।

ছাগলনাইয়া উপজেলায় ডায়বেটিস রোগীদের কম খরছে চিকিৎসা প্রদানের লক্ষে ২০১২ সালে তৎকালীন ছাগলনাইয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি মরহুম বীর মুক্তিযোদ্ধা ফয়েজ আহম্মদ বি.এ এঁর উদ্যোগে ছাগলনাইয়া ডাকবাংলোর একটি পরিত্যাক্ত ভবনে ডায়াবেটিক হাসপাতালটি প্রাথমিকভাবে ডায়বেটিস রোগীদের চিকিৎসা সেবা প্রদানে কার্যক্রম শুরু করেছিলেন। সেই ২০১২ সালে হাসপাতালটি পরিচালনায় উপজেলা ডায়াবেটিক সমিতির গঠিত কমিটির সদস্যগণ হাসপাতালটি পরিচালনায় অনেকটা উদাসীন হয়ে পড়লে সম্প্রতি হাসপাতালটি প্রায় বিলুপ্তি দ্বারপ্রান্তে এসে দাঁড়িয়েছিল।

ছাগলনাইয়া উপজেলাধীন ডায়বেটিস রোগীদের চিকিৎসা সেবা প্রদানে স্থাপিত প্রতিষ্ঠান ডায়াবেটিক হাসপাতালটি যখন প্রায় বিলুপ্তির দ্বারপ্রান্তে এসে দাঁড়িয়েছে ঠিক ওই মুহুর্তে এই উপজেলায় বসবাসরত গরীব রোগীদের কম খরছে চিকিৎসা সেবা নিশ্চিত করার লক্ষে বিলুপ্তির পথে থাকা হাসপাতালটি রক্ষাকল্পে ফেনী-২ আসনের সাংসদ নিজাম উদ্দিন হাজারীর মানব সেবায় আগ্রহী এই এলাকার এমন নিঃস্বার্থ সমাজ সেবক ও দানবীর এবং জনপ্রতিনিধিদেরকে হাসপাতালটির উন্নয়নে এগিয়ে আসার আহবান জানিয়ে হাসপাতাল পরিচালনায় গতিশীল একটি কমিটি গঠনের পরামর্শ দেন।

 

এমপি নিজাম উদ্দিন হাজারীর পরামর্শে সম্প্রতি ছাগলনাইয়া উপজেলা ডায়াবেটিক সমিতির নতুন একটি কমিটি গঠিত হয়েছে।

 

ছাগলনাইয়া উপজেলা ডায়াবেটিক সমিতির নবগঠিত কমিটির সদস্যগণ ৪ সেপ্টেম্বর উপজেলা ডায়াবেটিক হাসপাতালটি পরিদর্শন করেছেন।

এই সময় উপস্থিত ছিলেন নবগঠিত কমিটির সভাপতি বিশিষ্ট সমাজ সেবক ও দানবীর পোর্টল্যান্ড গ্রুপের এমডি মিজানুর রহমান মজুমদার, সাধারণ সম্পাদক ছাগলনাইয়া পৌর আওয়ামীলীগের সভাপতি ও পৌর মেয়র এম.মোস্তফা, সহ-সভাপতি সামছুউদ্দিন মজুমদার বুলু, যুগ্ম-সাধারণ সম্পাদক ডাঃ জালাল উদ্দিন মেনন, যুগ্ম-সম্পাদক ডাঃ শোয়েব ইমতিয়াজ নিলয় ও কোষাদক্ষ নরুল হক প্রমূখ।