নিজস্ব প্রতিনিধি :-

 

ফেনীর ফুলগাজীতে মহান স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষে মুক্তিযোদ্ধাদের কে দাওয়াত দেওয়া হয়নি, সম্মাননা ক্রেস্ট দেওয়া হয়নি, এমন অভিযোগ তোলেন সাবেক জেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সদস্য হাবিবুল্লাহ বাহার।

অনুষ্ঠান সভাস্থলেই তিনি ক্ষোভ প্রকাশ করে সাংবাদিকদের অনুরোধ করে বলেন আপনাদের লিখতে হবে- আমরা কি যুদ্ধ করিনি? কেন আমাদের অবহেলা করা হচ্ছে? কেন আমাদের দাওয়াত দেওয়া হয়নি? আমাদের বক্তব্য আপনাদের লিখতে হবে ।

কিন্তু এদিকে বিভিন্ন সংগঠনকে দেওয়া হচ্ছে সম্মাননা স্মারক ক্রেস্ট। তাহলে মুক্তিযোদ্ধারা কেন পাবে না? যেখানে আজকের অনুষ্ঠানটি মুক্তিযোদ্ধাদের সংশ্লিষ্টতা ঘিরে.!!

এমন প্রশ্নেরসম্মুখীনে উপজেলা প্রশাসনের কাছে জানতে চাইলে উপজেলা নির্বাহী অফিসার জানান, “মুক্তিযোদ্ধাদের জন্য সম্মানী রয়েছে, নাস্তার ব্যবস্থা রয়েছে, গত বছরও ক্রেস্টের ব্যবস্থা ছিল না তাই এই বছরও করা হয় নি।”

এছাড়া ফুলগাজী উপজেলা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আবুল বশর’র সাথে আলাপকালে তিনি বলেন, “আগের অনুষ্ঠান গুলোতে সকল মুক্তিযোদ্ধাদের পক্ষ থেকে আমাকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হতো, কিন্তু এবার তা করেননি”।

এঘটনায় ২৬শে মার্চ মহান স্বাধীনতা দিবসের সুবর্ণ জয়ন্তী’র দিনে উপজেলা প্রশাসনের এমন সমালোচনামূলক কর্মকান্ডে ফেনী ফুলগাজীসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে মুহুর্তের মধ্যেই ছড়িয়ে পড়ে ঘটনার এক্সক্লুসিভ ভিডিও ফুটেজ ক্লিপ।

 

তথ্যসূত্র :- ফুলগাজী নিউজ

টিবিএন/ আইএইচএস