নিজস্ব প্রতিনিধি <>
আসন্ন ফেনী জেলার সোনাগাজী পৌর নির্বাচনে নৌকার সমর্থনে উপজেলা আ’লীগের উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় বক্তব্য দিয়েছেন ছাগলনাইয়া উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান মেজবাউল হায়দার চৌধুরী সোহেল। পরবর্তীতে সামাজিক যোগাযোগ মাধ্যমে উক্ত বক্তব্যের সংযোজন ও বিয়োজন করে অপ্রচার চালায় একটি সুচক্রী মহল, দাবী সোহেল চৌধুরী।
ছাগলনাইয়া উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান মেজবাউল হায়দার চৌধুরী সোহেল তার এফবি আইডিতে উক্ত বকব্যের ব্যাখ্যা তুলে ধরেন।

পাঠকদের জন্য উক্ত স্ট্যাস্টাসটি হুবহু তুলে ধরা হলো :

২১মার্চ,২০২১ তারিখে ফেনীর সোনাগাজীতে আওয়ামীলীগ অফিসে আয়োজিত বর্ধিত সভায় আসন্ন পৌরসভা নির্বাচন নিয়ে আমার দেয়া বক্তব্যকে আংশিক ও বিকৃতভাবে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ও কিছু মিডিয়ায় প্রচার করে অপব্যাখ্যা ও অপপ্রচার করে জনমনে বিভ্রান্তি ছড়ানোর বিষয়ে সংশ্লিষ্ঠ সবার দৃষ্ঠি আকর্ষণ করছিঃ-

আসন্ন সোনাগাজী পৌরসভা নির্বাচনে আওয়ামীলীগ সভাপতি ও মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নৌকা প্রতীকের প্রার্থী রফিকুল ইসলাম খোকন। নৌকার প্রার্থীর বিরুদ্ধে একটি চিহিৃতমহল অপপ্রচার ও ষড়যন্ত্রে লিপ্ত হওয়ার খবর পাওয়া যাচ্ছে ।

সোনাগাজী আওয়ামীলীগের দলীয় অফিসে আয়োজিত ওই বর্ধিত সভায় আওয়ামীলীগের কিছু নেতাকর্মী ও একটি মহল নৌকাকে পরাজিত করে বিএনপি-জামায়াতের এজেন্ডা বাস্তবায়নে অপতৎপরতায় লিপ্ত রয়েছে।গণতান্ত্রিক দেশে দল-মত নির্বিশেষ সবার নির্বাচন করার ও প্রার্থী হওয়ার সাংবিধানিক অধিকার রয়েছে।

যারা নিজেদেরকে আওয়ামীলীগ দাবি করেন , কিন্তু জাতিরজনকের কন্যা জননেত্রী শেখ হাসিনার নৌকা মার্কার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত থাকবে তাদের ব্যাপারে আমি সেদিন কথা বলেছিলাম।আমার বক্তব্য ছিল, আমাদের দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে। নির্বাচনে প্রতিদ্বন্ধি প্রার্থীদের বিরুদ্ধে নয় ।

আওয়ামীলীগ ও নৌকা মার্কার প্রার্থীর বিরুদ্ধে যারা ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে তাদের সচেতন করার উদ্দেশ্যে বলেছি।ফেনী জেলা আওয়ামীলীগের নির্দেশনার বাহিরে গিয়ে, যারা দলীয় শৃঙ্খলা ভঙ্গ করে, স্বাধীনতা বিরোধী বিএনপি-জামায়াতের এজেন্ডা বাস্তবায়নে লিপ্ত রয়েছে তাদের ব্যাপারেই আমি সেইদিন কথা বলেছিলাম। আমার বক্তব্য আংশিক, খন্ডাংশ ও বিকৃতভাবে উপস্থাপন করে জনমনে বিভ্রান্তি ছড়ানো অত্যান্ত দুঃখজনক।

সংশ্লিষ্ঠ সবাইকে এই ব্যাপারে সদয় ও সজাগ দৃষ্ঠি রাখার জন্য বিনীত অনুরোধ করছি।

মেজবাউল হায়দার চৌধুরী সোহেল

২২মার্চ, ২০২১