মিরসরাই  (চট্টগ্রাম) প্রতিনিধিঃ- 

 

চট্টগ্রামের মিরসরাই উপজেলার কয়েকটি ইউনিয়নে ভূগর্ভস্থ পানির লেয়ার আশংকাজনক ভাবে নেমে যাওয়ায় নলকূপে পানি উঠছেনা। স্থানীয় জনগন পানি না উঠায় বিএসআরএম ইস্পাত কোম্পানির গভীর নলকূপে অতিরিক্ত পানি উত্তোলন কে দায়ী করে আসছে। পানির দাবিতে বিএসআরএম শিল্পগ্রুপের বিরুদ্ধে আন্দোলনের জন্য ফুঁসে ওঠে স্থানীয় জনতা।

গত ১৭ মে ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপির নির্দেশে মিরসরাই উপজেলা প্রশাসন এক জরুরী বৈঠকে বসে বিএসআরএম কতৃপক্ষ কে ভূগর্ভস্থ পানি উত্তোলন বন্ধ করে বিকল্প পাইপলাইনের মাধ্যমে ফেনী নদী থেকে পানি আনার পরামর্শ দেন।

লাইনের কাজ শেষ না হওয়া পর্যন্ত ভাউচারের মাধ্যমে ফেনী নদী থেকে পানি আনার নির্দেশ দেন। আজ ২৪মে দুপুরে উপজেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ সরেজমিনে নির্দেশনার অগ্রগতি পরিদর্শনে যান।

মিরসরাই উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব জসিম উদ্দিনের নেতৃত্বে উপস্থিত ছিলেন মিরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মিনহাজুর রহমান, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুবল চাকমা, মিরসরাই থানা অফিসার ইনচার্জ (ওসি) মজিবুর রহমান পিপিএম, জোরারগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) নুর হোসেন মামুন, উপজেলা প্রকোশলী মোহাম্মদ কামরুজ্জামান, উপজেলা সহকারী জনস্বাস্থ্য প্রকোশলী কেএম সাঈদ মাহমুদ।

বিএসআরএম কতৃপক্ষ উপজেলা প্রশাসনকে আশ্বস্ত করে জানান, ফেনী নদী থেকে পাইপ লাইনের কাজ শেষ না হওয়া পর্যন্ত গভীর নলকূপ দিয়ে ভূগর্ভস্থ পানি উত্তোলন কমিয়ে ভাউচারের মাধ্যমে ফেনী নদীর পানি ব্যবহার করা হবে।