রাজধানীর কোতোয়ালি থানা এলাকায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ আমদানি নিষিদ্ধ বিদেশি ওষুধসহ মো. ইসাহাক মাহমুদ (৪০) ও মো. আব্দুল্লাহ (১৮) নামে দুই ব্যক্তিকে গ্রেফতার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ান (র‍্যাব)। তাদের কাছ থেকে ৭৫ হাজার ৭৫৭ পিস নিষিদ্ধ বিদেশি ওষুধ জব্দ করা হয়েছে। এসব বিদেশি ওষুধের আনুমানিক বাজারমূল্য ২৫ লাখ টাকা।

 

শনিবার (২২ মে) রাজধানীর ইসলামপুরের সর্দার মেডিসিন মার্কেটের একটি দোকানে দিনব্যাপী অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করে র‍্যাব-১০ এর একটি দল। রাতে জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেন র‌্যাব-১০ (সিপিসি-৩) লালবাগ ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. রেজাউল করিম।

তিনি বলেন, শনিবার দিনব্যাপী বিশেষ অভিযান পরিচালনা করে আমদানি নিষিদ্ধ বিদেশি ওষুধ বিক্রেতা চক্রের দুই সদস্যকে হাতেনাতে গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে ৭৫ হাজার ৭৫৭ পিস আমদানি নিষিদ্ধ বিদেশি ওষুধ জব্দ করা হয়। জব্দ ওষুধের আনুমানিক বাজারমূল্য প্রায় ২৫ লাখ টাকা। এছাড়াও তাদের কাছ খেবে নগদ ২ লাখ ৩৭ হাজার ৬৪০ টাকা জব্দ করা হয়েছে।

গ্রেফতারদের জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে র‍্যাব জানায়, তারা একটি সংঘবদ্ধ চোরাকারবারি চক্রের সদস্য। কর ফাঁকি দিয়ে বিভিন্ন দেশ থেকে অবৈধ বিদেশি ওষুধ সংগ্রহ করে কেনাবেচা করে থাকে তারা।

অভিযুক্তদের বিরুদ্ধে ডিএমপির কোতোয়ালি থানায় আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন। এ ধরনের চোরাকারবারীদের বিরুদ্ধে র‍্যাব-১০ এর অভিযান অব্যাহত থাকবে বলেও জানান র‍্যাবের এই কর্মকর্তা।