ক্রিকেট অপারেশন ছাড়ছেন আকরাম খান’- সোমবার বিকেল চারটার পর ফেসবুকে স্ট্যাটাস দেন আকরাম খানের স্ত্রী সাবিনা আকরাম খান। এই স্ট্যাটাসের পর তার ঝগড়া! এটা কি সত্যি? দীর্ঘদিন ধরে জাতীয় দলের পরিচালনা ও তদারকির দায়িত্বে থাকা ক্রিকেট দলের প্রধানের পদ থেকে কি সত্যিই পদত্যাগ করছেন আকরাম? নাকি তার স্ত্রী তাকে ঠাট্টা করেছে?

খবরের সত্যতা জানতে একের পর এক ফোন আকরাম খানের কাছে। কিন্তু ততক্ষণে ফোন বন্ধ করে ফেলেছেন জাতীয় দলের এ সাবেক অধিনায়ক। পরে আকরাম খানের স্ত্রী সাবিনা খানের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘না! না! এমনি এমনিই এই স্ট্যাটাস দেওয়া হয়নি। আকরাম স্বেচ্ছায় ক্রিকেট অপস থেকে সরে দাঁড়াতে চাচ্ছে।’

 

কিন্তু এখন পর্যন্ত কোথাও কি আকরাম খান এমন ঘোষণা দিয়েছেন, আমি আর ক্রিকেট অপসে থাকব না? সাবিনা আকরামের জবাব, ‘না! তা বলেনি। আকরাম এখনও মিডিয়া বা অন্য কোনো ফোরামে এমন কোনো ঘোষণা দেয়নি।’ তাহলে এমন স্ট্যাটাসের ভিত্তি কী? সাবিনা আকরামের ব্যাখ্যা, ‘বলতে পারেন, এটা আমাদের পারিবারিক সিদ্ধান্ত।’

হঠাৎ কেন এমন সিদ্ধান্ত? সাবিনার জবাব, ‘ক্রিকেট নিয়ে জীবনের বড় একটা সময় পড়ে থাকলো আকরাম। আমরা চাই এখন সে ক্রিকেটের পাশাপাশি স্ত্রী-কন্যা তথা পরিবারকে আরও সময় দিক। কিন্তু ক্রিকেট অপারেশনসের মতো গুরুত্বপূর্ণ জায়গায় থাকলে তো সেটা সম্ভব নয়।

তিনি আরও যোগ করেন, ‘তাই আমরা পারিবারিকভাবে বসে সিদ্ধান্ত নিয়েছি যে আকরাম আর ক্রিকেট অপারেশনসে থাকবে না। সে নিজ মুখেই আপনাদের মানে মিডিয়াকে আনুষ্ঠানিকভাবে এ সিদ্ধান্ত জানাবে।