টাইমস বাংলা নিউজ ডেস্ক :-

অধিনায়ক সাইফ হাসানের সেঞ্চুরিতে সিরিজের তৃতীয় ওয়ানডে ম্যাচে সফরকারী আয়ারল্যান্ড উলভসকে ৬ উইকেটে হারিয়েছে বাংলাদেশ ইর্মাজিং দল। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে ১২০ রান করেন সাইফ। এই জয়ে পাঁচ ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেল বাংলাদেশ। এই ম্যাচ হেরে যাওয়ায় আয়ারল্যান্ডের সামনে ওয়ানডে সিরিজ জয়ের কোনো সুযোগ থাকল না। এর আগে একমাত্র চারদিনের ম্যাচও হেরেছে আয়ারল্যান্ড।

আয়ারল্যান্ড দলের সাথে যুক্ত থাকা স্থানীয় এক মেডিকেল স্টাফের করোনা পরীক্ষা রিপোর্টে পজিটিভ আসায় আজকের ম্যাচটি দুই ঘণ্টা দেরিতে শুরু হয়। ৯টার পরিবর্তে ১১টায় শুরু হয়। প্রোটোকল অনুসারে, সন্দেহজনক ব্যক্তি ও তার সংস্পর্শে আসা সকলের পুনরায় পরীক্ষা করা হয়। তবে পরীক্ষায় সকলেই উত্তীর্ণ হয়েছেন। প্রথমে ব্যাট করতে নেমে ৭ উইকেটে ২৬০ রান করে আয়ারল্যান্ড। জবাবে সাইফের সেঞ্চুরিতে ২৭ বল বাকী রেখে ৪ উইকেটে ২৬৪ রান করে ম্যাচ জিতে নেয় বাংলাদেশ।

সাইফ সফল হলেও ব্যাট হাতে ব্যর্থ হন বাংলাদেশের টপ-অর্ডার। তানজীদ হাসান তামিম ১৭, মাহমুদুল হাসান জয় ১৬ ও ইয়াসির আলী চৌধুরি ১৩ রান করেন। তবে তৌহিদ হৃদয়ের সঙ্গ পেয়েছেন সাইফ। দুজনে মিলেন চতুর্থ উইকেটে ৬৮ রানের জুটি গড়েন।আউট হওয়ার আগে ১২৫ বলে ১১টি চার ও ৫টি ছক্কায় ১২০ রান করেন সাইফ। পরবর্তীতে গুরুত্বপূর্ণ জুটি গড়েন হৃদয় ও শামিম হোসেন। পঞ্চম উইকেটে মাত্র ৪০ বলে দুজনে ৬৯ রান যোগ করেন।

মারমুখী মেজাজে ২৫ বলে ৪৪ রান করেন শামিম। তার ইনিংসে ৭টি চার ও ১টি ছক্কা ছিলো। তিনটি চার ও ১টি ছক্কায় ৪৪ বলে ৪৩ রান করেন হৃদয়। এর আগে ওপেনার জেমস ম্যাককালাম ৪০ ও উইকেটরক্ষক ব্যাটসম্যান লরকান টাকার ঝড়ো ব্যাটিংয়ে আয়ারল্যান্ডের স্কোর ২৫০ রান পেরিয়ে যায়। ৫২ বলে ৯টি চার ও ২টি ছক্কায় ৮২ রান করেন টাকার। এছাড়াও কুরতিস চাম্পার ৪৩ ও অধিনায়ক হ্যারি টেকটর ৩৬ রান করেন। বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ উইকেট শিকারী ছিলেন পেসার মুকিদুল ইসলাম মুগ্ধ। ৫৩ রানে ৩ উইকেট নেন তিনি। সুমন খান ও তৌহিদ হৃদয় ১টি করে উইকেট নেন।

টিবিএন/সাব্বির/সিপি/কক