গাজী মোহাম্মদ হানিফ (সোনাগাজী) প্রতিনিধি:-

 

ফেনী সোনাগাজীতে কৃষক বেলাল হত্যার ঘটনাকে পুঁজি করে আসামী ও তার স্বজনদের বাড়ীঘরে ভাংচুর ও লুটপাট করার অভিযোগে সোনাগাজীতে সংবাদ সম্মেলন করেছেন ভুক্তভোগী পরিবার ও তার স্বজনেরা।

 

সোমবার (২৮ জুন) দুপুরে সোনাগাজী জিরো পয়েন্টে এক সংবাদ সম্মেলনে সোনাগাজীর চরদরবেশ গ্রামের ভুক্তভোগী পরিবারের পক্ষে নিজাম উদ্দিনের স্ত্রী হালিমা খাতুন, আবুল কালামের স্ত্রী রেশমা আক্তার, নুরনবীর স্ত্রী লাইলী আক্তার, বেলাল হত্যা মামলায় গ্রেফতারকৃত আসামী আবুল হাসেমের স্ত্রী রেজিয়া বেগম, মায়মুনা আক্তার, রেশমা বেগম সহ তাদের পরিবারের সদস্য ও স্বজনেরা উপস্থিত ছিলেন।

 

ক্ষতিগ্রস্ত হালিমা খাতুন (৫০) জানান- বিষয়সম্পত্তি নিয়ে পূর্ব বিরোধের জের ধরে চরদরবেশ গ্রামের সৈয়দ আহমদের পূত্র আবু সুফিয়ান (৬০), নুর ইসলামের পূত্র আমির হোসেন ননামিয়া (৪৫) মাসুদ (২২), মোঃ ইসমাইলের ছেলে টিটু (২১) আবদুল (২৫), আবু সুফিয়ানের পূত্র জিয়া (২৬), সফিউল্লার পুত্র শাহেদ (২৪), মামুনুল হকের ছেলে গিয়াস উদ্দিন (৩০), মোঃ ইস্রাফিলের ছেলে মানিক (৩২), মোঃ সেলিমের ছেলে মিলন (২৫), আবদুর রবের ছেলে রুবেল (২৫) সহ তাদের অনুসারী সংঘবদ্ধ লোকজন ভিকটিম নিজাম উদ্দিন, আবুল হাসেম ও শেখ ফরিদকে মারধোর করে। হালিমা খাতুনের ঘরে লুটপাট ও ভাংচুর চালিয়ে স্টীলের আলমিরা, শোকেছ, ফ্রিজ, খাট, চাউল ১৫ মন সহ প্রায় দেড় লক্ষ টাকার ক্ষতি সাধন করে।

 

আবদুল শুক্কুরের পরিবারের আলমারি, শোকেছ, ফ্রিজ, ধান মাড়াই মেশিন, চাউল ১০ মন, ড্রাম ১০টি, ঘরের আসবাবপত্র সহ প্রায় দেড লক্ষ টাকার ক্ষতি সাধন করে। আবদুল মালেকের ঘরের স্টীলের ২টি শোকেছ, ৩টি আলমিরা, খাট ৪টি, সোফাসেট, আলনা ৪টি ড্রাম ২০ টি, চাউল ১০ মন, ধানের মেশিন ১টি, বিদেশী কম্বল ও কাঁচের মালামাল সহ আনুমানিক ৪লক্ষ টাকার ক্ষয়ক্ষতি ও পুকুরের মাছ লুটপাট সহ ব্যাপক ক্ষয়ক্ষতি করে।

 

এই ঘটনায় ফেনীর জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট ও আমলী আদালতে নিজাম উদ্দিনের স্ত্রী হালিমা খাতুন (৫০) বাদী হয়ে বর্ণিত আসামীদের বিরুদ্ধে বাংলাদেশ দণ্ডবিধি আইনের ১৪৩/ ৪৪৭/ ৪৪৮/ ৩৮০/ ৪২৭/ ৫০৬(২) ধারায় অভিযোগ দায়ের করে। হালিমা খাতুন, রেশমা, লাইলী, রেজিয়া, মায়মুনা সহ উপস্থিত ভুক্তভোগী পরিবার ও তার স্বজনেরা জানায় তাদের অত্যাচারে আমরা চরম নিরাপত্তাহীনতায় এলাকাছাড়া হয়ে পালিয়ে বেড়াচ্ছি।

 

সংবাদ সম্মেলনে ভুক্তভোগী পরিবারের লোকজন সোনাগাজীর প্রশাসনের নিকট তাদের জানমালের নিরাপত্তা বিধান করতে এবং বেলাল হত্যা মামলার ঘটনাকে পুঁজি করে অব্যাহত হুমকি ধমকি, মারধোর, লুটপাট ও ভাংচুরের ঘটনায় সুষ্ঠু তদন্ত সাপেক্ষে অভিযুক্তদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার জোর দাবি জানান।