মো.শরিয়ত উল্যাহ রিফাতঃ-

 

ফেনীর সোনাগাজী উপজেলার চরমজলিশপুর ইউনিয়নে পানি দ্রুত নিষ্কাশনের জন্য স্বেচ্ছাশ্রমে প্রায় তিন কিলোমিটার খাল পরিষ্কার করলো চরমজলিশপুর ইউনিয়ন ছাত্রলীগের নেতা-কর্মীরা।

শনিবার (৩১ জুলাই) সকাল থেকে চরমজলিশপুর ইউনিয়ন ছাত্রলীগের উদ্যোগে উত্তর চরমজলিশপুর এলাকার বড় কবরস্থান থেকে দাগনভূঞার মাতুভূঞা ইউনিয়ন পর্যন্ত দীর্ঘ প্রায় ৩ কিলোমিটার খালে পানি নিষ্কাশনের স্বাভাবিক প্রবাহ বিঘ্ন সৃষ্টিকারী আবর্জনা ও ঘাস পরিষ্কার করা হয়।

 

চরমজলিশপুর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি এমএ আজিজ অভি বলেন, ছাত্রলীগের নেতা-কর্মীদের সাথে নিয়ে প্রায় ৩ কিলোমিটার খালের লতা- পাতা পরিস্কার করা হয়েছে। এর আগে খালটিতে ভরে ওঠা আগাছার কারনে পানির প্রবাহ কম থাকায় আশপাশের এলাকায় জলাবদ্ধতা সৃষ্টি হয়। ইউনিয়নের ৭নং ওয়ার্ড উত্তর চরমজলিশপুর গ্রামের প্রায় ৪০টি বাড়ি পানি বন্ধি হয়ে যায়। আমাদের পরিচ্ছন্নতার এ উদ্যোগে এখানকার মানুষ অনেক উপকৃত হবে। এখন আর কোথাও পানি জমে থাকবেনা, তাদের জমিতে জলাবদ্ধতা হবেনা। অতিবৃষ্টিতে ফসলের কোন ক্ষতি হবেনা।

 

সোনাগাজী উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দুল মোতালেব চৌধুরী রবিন বলেন, চরমজলিশপুর ইউনিয়ন ছাত্রলীগের খাল পরিষ্কার করার কারনে এলাকাবাসীর যে উপকার করেছে সেজন্য তারা প্রশংসার পাওয়ার দাবিদার। আশাকরি ভবিষ্যতেও তারা জনকল্যাণমুলক কাজ অব্যাহত রাখবে।