ছাগলনাইয়া স্বাস্থ্য কমপ্লেক্সে নার্স জরিনা একরাতে ৭টিসহ মাসে ৭৮টি নরম্যাল ডেলিভারি করিয়েছেন।

ফেনীর ছাগলনাইয়া উপজেলার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শোয়েব ইমতিয়াজের দায়িত্ব নেয়ার পর থেকে হাসপাতালে নরম্যাল ডেলিভারি বৃদ্ধির লক্ষ্যে বিশেষ উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

 

এর ধারাবাহিকতায় গত ৩০ সেপ্টেম্বর বৃহস্পতিবার দিবাগত রাতে হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স জরিনা আক্তার তত্ত্বাবধায়নে একই নাইট শিফটে হাসপাতালের অন্তঃবিভাগে ৭ টি নরম্যাল ডেলিভারি সফলভাবে সম্পন্ন হয়েছে। মা ও নবজাতক সকলেই সুস্থ রয়েছেন হাসপাতাল সূত্রে জানা গেছে।

 

উল্লেখ্য, জরুরী প্রয়োজনে হাসপাতালে নিয়মিত সিজারিয়ান সেকশন সম্পন্ন হচ্ছে। সেপ্টেম্বর মাসে ৩ টি সিজারিয়ান সেকশন সম্পন্ন হয়েছে। এছাড়াও সেপ্টেম্বর মাসে ১১২ টি নরমাল ডেলিভারি সম্পন্ন হয়েছে।এর মধ্যে ৭৮টি ডেলিভারি সিনিয়র স্টাফ নার্স জরিনা আক্তার নিজে সম্পন্ন করেছেন।

 

এ ব্যাপারে ছাগলনাইয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শোয়েব ইমতিয়াজ নিলয় জানান, আমরা চাই ছাগলনাইয়া কোন গর্ভবতী মাকে যেন অকারণে সিজার করতে না হয়। আমরা সর্বচ্চো চেষ্টা করে যাচ্ছি, আমাদের কাছে আসা সকল গর্ভবতী মাদের নরমাল ভেলিভারী করতে। আমরা ইতিমধ্যে অনেক সফলতা ও সাড়া পেয়েছি। কারণ অনেক গুলো সিনিয়র নার্স আছে। তবে এ ক্ষেত্রে সর্বচেয়ে দক্ষ নার্স জরিনা। ইতিমধ্যে সে উপজেলার সর্বক্ষেত্রে সুনাম অর্জন করেছে। যার ফলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স’র সুনামও বৃদ্ধি হয়েছে। আমি বিশেষ করে নার্স জরিনা কে এই জন্য ধন্যবাদ জানাচ্ছি।