সংক্রমণ প্রতিরোধে ও কোভিড ১৯ থেকে রক্ষাপেতে সারাদেশের ন্যায় ছাগলনাইয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কোভিড ১৯ ৪র্থ ডোজ বা ২য় বুস্টার ডোস টিকা প্রদান কর্মসুচীর শুভ উদ্বোধন করা হয়েছে। এ কার্যক্রমের শুভ উদ্বোধন করেন ছাগলনাইয়া উপজেলা স্বাস্থ্য বিভাগের প্রধান ডাঃ মোঃ শোয়েব ইমতিয়াজ নিলয়।
ছাগলনাইয়ায় করোনা টিকার ৪র্থ ডোজ প্রদান কার্যক্রমের শুভ উদ্বোধন

ছাগলনাইয়ায় করোনা টিকার ৪র্থ ডোজ প্রদান কার্যক্রমের শুভ উদ্বোধন

এ সময় উপস্থিত ছিলেন, আবাসিক মেডিকেল অফিসার ডাঃ সাকীফ মোহাম্মদ শাব্বীর, মেডিকেল অফিসার  ডাঃ ইমাম হোসেন ইমু, মেডিকেল অফিসার ও  ডাঃ সালমা রশীদ ও  ডাঃ মোহাম্মদ সায়ফুল্লাহ আল মহিউদ্দিন।
 মঙ্গলবার (২০ ডিসেম্বর) সকাল ১১টায়  থেকে ছাগলনাইয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে হলরুমে  আনুষ্ঠানিকভাবে এই কার্যক্রমের উদ্বোধন করা হয়।
দেশের মানুষকে করোনা ভাইরাসের কোভিড-১৯ টিকার চতুর্থ ডোজ দেওয়া শুরু হলো। ষাটোর্ধ্ব মানুষ চতুর্থ ডোজের টিকা আগে পাবেন।
করোনার সম্মুখসারির যোদ্ধা, ষাটোর্ধ্ব মানুষ, দীর্ঘমেয়াদী রোগে আক্রান্ত ১৮ বছর ও তদূর্ধ্ব বয়সী জনগোষ্ঠী, স্বল্প রোগ প্রতিরোধ ক্ষমতা সম্পন্ন জনগোষ্ঠী এবং অন্তঃসত্ত্বা নারী ও দুগ্ধদানকারী মা এ টিকা গ্রহণ করতে পারবেন।
তৃতীয় ডোজ নেওয়ার চার মাস পর এ টিকা নেওয়া যাবে চতুর্থ ডোজ। ৬০ বছরের বেশি বয়সী ব্যক্তি যারা ইতোমধ্যে তৃতীয় ডোজ নিয়েছেন, তাদের এ কর্মসূচির আওতায় টিকা দেওয়া হবে। সরকারী ছুটির দিন ব্যতিত প্রতিদিন সকাল নয়টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ১২ নং রুমে কোভিড ১৯ টিকার ফাইজার ডোজ দেওয়া হবে।