ফেনীর সুলতানপুরে এক গরু ব্যবসায়ীকে গুলি করে হত্যা করার অভিযোগ উঠেছে ফেনী পৌরসভার কাউন্সিলর আ.লীগের সাধারণ সম্পাদক আবুল কালামের বিরুদ্ধে।

 

শুক্রবার (১৬ জুলাই) প্রতি বছরের মতো এবারও সকালে স্থানীয় একটি পুকুরে ভাসমান অবস্থায় ব্যবসায়ীর লাশ উদ্ধার করে পুলিশ। এসময় পুলিশ কাউন্সিলর কালামের রক্তমাখা পাঞ্জাবী উদ্ধার করেছে।

 

বৃহস্পতিবার রাত আড়াইটার দিকে গরু নিয়ে সুলতানপুরে প্রবেশ করলে ছিনতাইয়ের চেষ্টায় ব্যর্থ হলে ব্যবসায়ীকে গুলি করে হত্যা করা হয়। নিহত ব্যবসায়ীর বাড়ি কিশোরগঞ্জে।

 

জানা গেছে, সুলতানপুর এলাকায় রাতে ট্রাকভর্তি ১৫টি গরু ছিনতাই করতে না পেরে কিশোরগঞ্জের গরু ব্যাবসায়ীকে গুলি করে হত্যা হয়। এই ঘটনা স্থানীয় এলাকাবাসীর একজন দেখে ফেললে তাকে পিস্তল দিয়ে পিটিয়ে আহত করে কাউন্সিলর কালাম।

 

পরে সন্দেহভাজন একজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে পুলিশ। পুলিশ ইতোমধ্যে অভিযুক্ত কাউন্সিলর কালামের বাড়িতে একাধিকবার অভিযান চালিয়েছে। ফেনী মডেল থানার অপারেশন ইনচার্জ ও উপ-পরিদর্শক ইমরান হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে একজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটকের কথা জানিয়েছেন।

 

এ ঘটনায় ওয়ার্ড কাউন্সিলর আবুল কালামকে প্রধান আসামী করে ৩ জনের বিরুদ্ধে ফেনী মডেল থানায় হত্যা মামলা দায়ের। নিহতের চাচাতো ভাই আনোয়র হোসেন বাদী হয়ে মামলাটি দায়ের করেছেন বলে ফেনী মডেল থানার ওসি নিজাম উদ্দিন বিষয়টি নিশ্চিত করেন।