শুক্রবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে ফেনীর ছাগলনাইয়া পৌরসভার কলেজ রোড  এলাকায় এ ঘটনা ঘটে।  এতে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

স্থানীয় বাসিন্দা ফাহিদ দৈনিক প্রভাত আলো ও টাইমস বাংলা নিউজকে বলেন, রাতে আমার কাজ শেষ বাড়ীতে ফিরতে ছিলাম, তখন দেখি এখানটিতে দাউ দাউ করে আগুন জ্বলছে, প্রথমে মনে করেছিলাম পৌরসভার ময়লাগুলোতে কেউ আগুন লাগিলে দিয়েছে কিন্তু গ্যাসের গন্ধ ও আগুনের তীব্রতা দেখে আমি ছাগলনাইয়া ফায়ার সার্ভিস অফিসে কল দিলে, কর্মরতরা এসে আগুন নিয়ন্ত্রণে আনেন।

 

এ ক্ষেত্রে বিভিন্ন অফিসের নম্বরগুলোতে কল দিয়ে সহযোগীতা করেছেন সাংবাদিক মোঃ এনায়েত উল্যাহ সোহেল ভাই। ৯৯৯ কল দিলে উনারা মোবাইল ফোনে বাগরাবাদ তিতাস’র ফেনী অফিসের ৩টি নম্বর নম্বর দেন। কিন্তু বার বার কল দিয়েও সুইচ অফফ পেলাম। এর আগেও ভিবিন্ন প্রয়োজনে কল দিলেও তিতাস’র অফিসাররা কেউ কর্ণপাত করেন না।

 

ছাগলনাইয়া দমকল বাহিনীর স্টেশন অফিসার খোন্দকার মিরাজুল ইসলাম জানান,  সকালে গ্যাস পাইপ লাইনের লিকেজ থেকে হঠাৎ আগুন জ্বলে ওঠে। খবর পেয়ে আগুন নিয়ন্ত্রণে দুটি ইউনিট কাজ শুরু করে। আমরা আসা মাত্রই আগুন নিয়ন্ত্রণে আনতে পেরেছি। কিন্তু লাইন থেকে গ্যাস বের হচ্ছিল দেখে আমরা অনেকক্ষণ ঘটনাস্থলে ছিলাম।

এ ব্যাপারে ফেনী তিতাস (বাগরাবাদ) গ্যাস বিক্রয় ও বিতরণ বিভাগকে বার বার কল দিলেও কেউ কল রিভিস করেন নাই। ৯৯৯ কল দিলে যে নম্বর গুলো দেওয়া হয়েছে সেগুলো বন্ধ পাওয়া যায়, নম্বর গুলো ০১৭০৮৮৩০২১৩, ০৩৩১৭৪৭১৭, ০৩৩১৭৩১৬৩।

 

এদিকে খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসেন,  ছাগলনাইয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) শহিদুল ইসলাম। পাশে বিদ্যুতের খুটি থাকায় বিষয়টি গুরুত্ব সহকারে দেখছেন এবং দ্রুত পাইপ লাইনের গ্যাস বন্ধের উদ্যোগ নেওয়ার যাহা যাহা করার প্রয়োজন তিনি তাহা করবেন বলে স্থানীদের আশ্বাস্থ করেন।