ছাগলনাইয়ায় বাঁশপাড়া ওয়ার্ড আ’লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ অঙ্গ সংগঠনের উদ‍্যোগে ২১ আগস্ট বর্বরোচিত গ্রেনেড হামলায় বঙ্গবন্ধুর কন‍্যা শেখ হাসিনাকে হত‍্যা চেষ্টার প্রতিবাদে ও উক্ত হামলায় নিহত শহীদদের স্মরণে শোকসভার আয়োজন করা হয়।
২৯ আগস্ট সোমবার বাঁশপাড়া সরকারি প্রাথমিক বিদ‍্যালয় মাঠে এই শোক সভা অনুষ্ঠিত হয়।
ছাগলনাইয়া উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মির্জা ইমাম হোসেন’র সঞ্চালনায় ও বাঁশপাড়া কাউন্সিলর হাবিবুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ছাগলনাইয়া উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক মেজবাউল হায়দার চৌধুরী সোহেল।
এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পৌর মেয়র ও পৌর আ’লীগের সভাপতি মোহাম্মদ মোস্তফা, উপজেলা আ’লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও উপজেলা বিআরডিবির চেয়ারম্যান মুজিবুর রহমান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সভাপতি এনামুল হক মজুমদার।
এ সময় অন‍্যান‍্যদের মাঝে বক্তব্য রাখেন, পৌর যুবলীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম মজুমদার, পৌর ছাত্রলীগের সভাপতি ফাহিদ।
এ সময় আরো উপস্থিত ছিলেন, পৌর আ’লীগের সাধারণ সম্পাদক জসিম উদ্দিন, উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক তাজুল ইসলাম মামুন, নুরুল হক, উপজেলা ছাত্রলীগের সভাপতি মুন্সী মোরশেদ আলম, উপজেলা আ’লীগের ধর্ম বিষয়ক সম্পাদক ইলিয়াস হোসেন সোহাগ।
শোকসভায় প্রধান অতিথি বক্তব্যে ছাগলনাইয়া উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক মেজবাউল হায়দার চৌধুরী সোহেল বলেন, আগস্ট মাস আসলেই বিএনপি জামায়াত নেতারা ষড়যন্ত্র শুরু করে দেয়। যারা ছাগলনাইয়ার পবিত্র মাটিতে অশান্তি ছড়াতে যান, আমি স্পষ্টভাষায় বলতে যাই, আমরা সবাইকে চিনি ও জানি। কে কোথায় থাকেন, আমরা জানি। সুতারাং টানা আ’লীগের সরকারের ক্ষমতার সময়ের ছাগলনাইয়ার কোন বিএনপির নেতাদেরকে হামলা মামলা দেওয়া হয়নি। শান্তিতে আসেন, শান্তিতে থাকেন। ঘুমন্ত ও হিংসাত্ত্বক বাঘকে জাগ্রত করবেন না। একবার এই ঘুমন্ত বাঘ জাগ্রত হলে কেউ শান্তিতে ঘুমাতে পারবেন না। ২০২৪সালও চলে যাবে, আল্লাহর রহমতে বাংলাদেশ আওয়ামীলীগের সভানেত্রী জননেত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসবে ইনশাআল্লাহ। তখন আজকে অগ্নি সন্ত্রাসের সাথে জড়িতরা কই পালাবেন? ৩০ আগস্ট ছাগলনাইয়া উপজেলা শ্রমিকলীগের উদ্যোগে আয়োজিত শোকসভাকে সকল করতে দলীয় নেতাকর্মীদেরকে নিদের্শ প্রদান করেন।