১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে ও ১৫ আগস্ট কালো রাত্রীতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও উনার পরিবারের সকল শহীদদের আত্মার মাহফিরাত কামনায় ছাগলনাইয়া ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান উত্তর কুহুমা ইসলামিয়া দাখিল মাদ্রাসার উদ্যোগে শোকসভা, দোয়া মাহফিল, আলোচনা সভা, চিত্রাংকন, নাথ ও রচনা প্রতিযোগীতার আয়োজন করা হয়।

 

১৫ আগস্ট সোমবার সকাল ৯টায় উত্তর কুহুমা ইসলামিয়া দাখিল মাদ্রাসার হল রুমে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। উত্তর কুহুমা ইসলামিয়া দাখিল মাদ্রাসার সহকারী শিক্ষক মাওলানা জসিম উদ্দিন’র সঞ্চালনায় ও মাদ্রাসার সুপার মাওলানা আনোয়ার উল্যাহ’র সভাপতিত্বে শোকসভা, দোয়া মাহফিল, আলোচনা সভা, চিত্রাংকন, নাথ ও রচনা প্রতিযোগীতায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উত্তর কুহুমা ইসলামিয়া দাখিল মাদ্রাসা পরিচালনা পর্ষদ’র অভিভাবক সদস্য, ছাগলনাইয়া উপজেলা যুবলীগের সহ-সম্পাদক ও বঙ্গবন্ধু ব্লাড ব্যাংক ছাগলনাইয়া’র সাধারণ সম্পাদক সাংবাদিক মোহাম্মদ এনায়েত উল্যাহ সোহেল।

 

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ছাগলনাইয়া উপজেলা যুবলীগের সিনিয়র সহ-সভাপতি কাজী রাশেদুন্নবী রাশেদ, উত্তর কুহুমা ওয়ার্ড আ’লীগের সাধারণ সম্পাদক সৈয়দ মোহাম্মদ মুসা, সভাপতি নুর ইসলাম কোম্পানী, মাদ্রাসার সিনিয়র সহকারী শিক্ষক ইব্রাহীম হুজুর প্রমুখ।

এ সময় উপস্থিত ছিলেন, মাদ্রাসার শিক্ষক, শিক্ষিকা, অভিভাবক, সাংবাদিক, এলাকাবাসী ও ছাত্র-ছাত্রীবৃন্দ। এসময় প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। শেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও উনার পরিবারের সকল শহীদ সদস্যদের জন্য মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া মাহফিল পরিচালনা করেন, মাদ্রাসা সুপার মাওলানা আনোয়ার উল্যাহ।