নিজস্ব প্রতিবেদক :-

ফেনী জেলায় উদযাপিত হলো এসএসসি- ২০০৬ ও এইচএসসি- ২০০৮ ব্যাচের ১ম জন্মজয়ন্তী। “এসো বন্ধু মিলি প্রাণের মিলনমেলায়” এই স্লোগানের উদ্দীপনায় এসএসসি ০৬ – এইচএসসি ০৮ ব্যাচের ১ম জন্মজয়ন্তী ব্যাপক উৎসাহ, উদ্দীপনা এবং জমকালো সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়।

গত বছর ২০২০ সালের ১৬ই মার্চ ফেনী জেলার একই ব্যাচের বন্ধুদের নিয়ে যাত্রা শুরু করে “ফেনীয়ান ০৬-০৮” নামের এই ফেসবুক গ্রুপ টি। গ্রুপের এডমিন তামান্না সুলতানা’র হাত ধরে গ্রুপের প্রথম যাত্রা শুরু হয়। গ্রুপের এডমিন প্যানেলে যুক্ত আছেন তামান্না সুলতানা, জাফর আহমদ, সুমন পাটোয়ারী, ফয়েজ আহমদ ও বিমল শীল। দেখতে দেখতে গ্রুপের পথচলার ১বছর পূর্ণ হল ১৬ই মার্চ। সে হিসেবে ১৯শে মার্চ রোজ শুক্রবার “নিহাল পল্লী” কসকা, ফেনী সদর এ অনুষ্ঠিত হয়ে গেল “ফেনীয়ান ০৬-০৮” গ্রুপের ১ম জন্মজয়ন্তীর উৎসব। ফেনী জেলার সকল উপজেলা থেকে প্রায় ২০০জন বন্ধুদের নিয়ে ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে ফেনীয়ান ০৬-০৮ গ্রুপের বন্ধুরা একত্রিত হয় এই মিলনমেলায়। তারা হারিয়ে যায় শৈশবে, মেতে উঠে আনন্দ উল্লাসে।

প্রোগ্রামটি সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষ্যে কনভেনার প্যানেল গঠন করা হয় । যার মধ্যে চিফ কনভেনার হিসেবে দায়িত্বে ছিলেন ইউসুফ অপু এবং ভাইস চিফ কনভেনার এর দায়িত্ব ছিলেন ইন্জিনিয়ার জাফর আহমদ। সহযোগী কনভেনার জামশেদ আলম, বিমল শীল, আনেয়ার ফরহাদ, আরিফিন সুমন, জুবায়ের পাটোয়ারী, জাফর আহাম্মদ, মো: সৈকত, নুরুল আমিন, মো: শাহনিয়াত, শফিকুল ইসলাম, মো: কামরুল, রুপক মজুমদার, সুমন পাটোয়ারীসহ আরো অনেকেই। সারাদিন ব্যাপী প্রোগ্রামের উপস্থাপনার প্রধান দায়িত্ব পালন করেছেন ফয়েজ আহমেদ এবং তামান্না সুলতানা।
প্রোগ্রামে ফেনী জেলার বন্ধুদের মধ্যে থেকে কৃষিতে জাতীয় পুরষ্কার প্রাপ্ত ওয়াসিউর রহমান খসরু এবং ব্লাড লিংক ডোনেশান এর ফেনী জেলার সভাপতি সামসুল আলম কে ফেনীয়ান ০৬-০৮ গ্রুপের পক্ষ থেকে সম্মাননা প্রদান করা হয়।

অনুষ্ঠান আয়োজক কমিটি জানান, শুধু মাত্র মিলনমেলা নয়, আগামীতে সামাজিক উন্নয়নমূলক কাজেও ফেনীয়ান ০৬-০৮ সকল সহযোগিতা করবেন এবং ফেনীকে আধুনিক নগরী গঠনে কাজ করবেন।

 

টিবিএন/ আইএইচএস