ফেনী জেলার ছাগলনাইয়ায় কোভিড-১৯ এ সরকারি বিধি নিষেধ অমান্য করে মাস্ক না পরার অপরাধে ৭জন কে ৩হাজার ৪শ টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমান আদালত।

 

ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) হুমায়রা ইসলাম।

 

গতকাল ২৭ এপ্রিল মঙ্গলবার দুপুর ১২টায় ছাগলনাইয়া জমদ্দার বাজারের মীর শপিং কমপ্লেক্স ও নিউ মার্কেটে এ অভিযান পরিচালনা করা হয়। এ সময় ২ পদচারী ও ৫ দোকানীকে মাস্ক না পরার অপরাধে দন্ডবিধির বিভিন্ন ধারা অনুযায়ী দন্ডিত অর্থ আদায় করা হয়।

এ ব্যাপারে হুমায়রা ইসলাম আমাদের প্রতিনিধিকে জানান, সরকারের বিধি অনুযায়ী মাস্ক শতভাগ ব্যবহার নিশ্চিত না করার পর্যন্ত আমাদের এই অভিযান অব্যাহত থাকবে।

উল্লেখ্য যে, গত কিছুদিন পূর্বে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে হুমায়রা ইসলাম স্বপরিবার ১৪দিন হোম কোয়ারেন্টাইনে থাকেন এবং সুস্থতা লাভ করেন। সুস্থ হয়েই তিনি উপজেলাবাসীকে সুস্থ রাখার জন্য শতভাগ মাস্ক নিশ্চিত করার জন্য অভিযানে নামেন।

তিনি আরো বলেন, আমি এ ভাইরাসে আক্রান্ত হয়েছি, আমি বুঝি এর ভয়াবহতা কত। আপনারা হয়তো জানেন যে, আমাদের পাশ্ববর্তী দেশ ভারতে বর্তমানে করোনার ভয়বহতার সর্বচ্চো পর্যায়ে চলে গেছে। একটু অক্সিজেনের জন্য হাহাকার ভারতবাসী। তাই আমরা চাইনা বাংলাদেশে এইরকম একটি পরিস্থিতি সৃষ্টি হোক। মহান আল্লাহ সবাইকে হেফাজত করুন-আমিন।