‘গুরুত্বপূর্ণ সরকারি নথি চুরির চেষ্টা এবং মোবাইলে ছবি তোলার’ অভিযোগে প্রথম আলোর সিনিয়র সাংবাদিক রোজিনা ইসলামকে গ্রেপ্তার করে পুলিশ।

 

তার আগে প্রায় ৬ ঘণ্টা সচিবালয়ে রোজিনাকে আটকে রেখে হেনস্তা করার অভিযোগ উঠেছে। এর প্রতিক্রিয়ায় সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন প্রধানমন্ত্রীর সাবেক ডেপুটি প্রেস সেক্রেটারি আশরাফুল আলম খোকন।

 

তার স্ট্যাটাসটি হুবহু তুলে ধরা হলো-

আজকের ঘটনাটা খুবই দুঃখজনক। দোষ কার, কে দায়ী তা জানি না। তবে মনে হয়েছে, একজন পেশাদার সাংবাদিকের সাথে অন্যভাবে আচরণ করেও বিষয়টি সমাধান করা যেত। গুটিকয়েক কর্মকর্তার জন্য সবসময় সাংবাদিক বান্ধব শেখ হাসিনার সরকার আজ সমালোচনার মুখে।
সাড়ে সাত বছর মাননীয় প্রধানমন্ত্রীর প্রেস উইংয়ে কাজ করেছি। নিজে চোখে দেখেছি তিনি নিজে কতটা সাংবাদিক বান্ধব। সাংবাদিকদের কল্যাণের জন্য নিজে উদ্যোগী হয়ে কত কত কাজ করেছেন।
গুটিকয়েক কর্মকর্তার জন্য সাংবাদিক বান্ধব শেখ হাসিনার সরকার আজ সমালোচনার মুখে: খোকন

গুটিকয়েক কর্মকর্তার জন্য সাংবাদিক বান্ধব শেখ হাসিনার সরকার আজ সমালোচনার মুখে: খোকন

এই রকম পরিস্থিতি আগেও হয়েছে। দুই পক্ষের সাথে কথা বলেই সমাধান হয়েছে। এমন অনেক সমাধান নিজেও করেছি। হয়তো কর্তৃপক্ষের সাথে কথা বলেছি অথবা সাংবাদিকের সাথে কথা বলেছি। “পেশাদার” আবারো বলছি পেশাদার সাংবাদিকদের চেষ্টা করেছি ঝামেলামুক্ত রাখতে। সদিচ্ছা থাকলে অ-সমাধানযোগ্য কোনো কিছুই পৃথিবীতে নাই।
পেশাদার আর অ-পেশাদারদের সাথে আচরণ একরকম হওয়া উচিত না। রোজিনা আপার মুক্তি চাই।