ফেনীর ছাগলনাইয়ায় এক বৃদ্ধ মাকে রক্ত দান করেছেন বঙ্গবন্ধু ব্লাড ব্যাংক ছাগলনাইয়া’র সাধারণ সম্পাদক, উপজেলা যুবলীগের সহ-সম্পাদক ও টাইমস বাংলা নিউজ’র সম্পাদক ও দৈনিক প্রভাত আলো’র ছাগলনাইয়া প্রতিনিধি মোঃ এনায়েত উল্যাহ সোহেল।

 

২৫ এপ্রিল সন্ধায় ইফতারের পরে ফেনীর ছাগলনাইয়া নিউ মর্ডাণ ডিজিটাল ল্যাবে এ রক্ত দান করা হয়।

 

এটি সোহেল’র ৪র্থ রক্ত দান। মোঃ এনায়েত উল্যাহ সোহেল ১৯৮৯ সালে ফেনীর ছাগলনাইয়া উপজেলার রাধানগর ইউনিয়নের উত্তর কুহুমা গ্রামের এবাদ উল্যাহ মাষ্টার বাড়ীতে জন্ম গ্রহণ করেন।

 

২০০৪ সালে উত্তর কুহুমা দাখিল মাদ্রাসা থেকে দাখিল পাশ করেন এবং ২০১৩সালে কুমিল্ল ভিক্টোরিয়া কলেজ থেকে এমএসএস সম্পন্ন করেন। পড়ালেখা চলাকালীন সময় থেকে তিনি কম্পিউটার প্রশিক্ষণ গ্রহণ করেন এবং পরবর্তীতে ২০১০সালে ছাগলনাইয়ায় ডিজিটাল কম্পিউটার নামীয় একটি প্রশিক্ষণ সেন্টার চালু করেন।

পরিবারের সবাই আওয়ামীলীগের সার্পোটার হওয়াতে ছোট বেলা থেকে আওয়ামীলীগের সার্পোটার ও ছাত্রলীগের রাজনীতিতে জড়িয়ে পড়েন। ২০১৫সালে ছাগলনাইয়া উপজেলা ছাত্রলীগের আহবায়ক কমিটির সদস্য পদ লাভ করেন। বর্তমানে তিনি ছাগলনাইয়া উপজেলা যুবলীগের সহ-সম্পাদকের দায়িত্ব পালন করেন।

 

রাজনীতি ও ব্যবসায়ের পাশপাশি তিনি আওয়ামী সমর্থিত স্বেচ্ছাসেবী সংগঠন বঙ্গবন্ধু ব্লাড ব্যাংক ছাগলনাইয়া’র প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। সংগঠনের প্রতিষ্ঠা লগ্ন থেকে আর্ন্তরিকভাবে কাজ করে সংগঠনের ও দলীয় সুনাম বৃদ্ধিতে তার ভূমিকা ছিল প্রসংশনীয়।

 

বর্তমানে এই সংগঠনের প্রায় ২শ মত স্বেচ্চাসেবী রয়েছে। তিনি করোনাকালীন সময়ে জয় বাংলা অক্সিজেন সেবা দিয়ে করোনা আক্রান্তদের পাশে দাড়িয়েছেন।

 

এছাড়াও তিনি উপজেলা চেয়ারম্যান কুইক রেসপন্সটিম’র রাধানগর ইউনিয়নের সমন্বায়কারী। আজীবন সদস্য: ছাগলনাইয়া গণপাঠাগার। আজীবন সদস্য: মহামায়া গণপাঠাগার।  দপ্তর সম্পাদক : ছাগলনাইয়া প্রেস ক্লাব। সাধারণ সম্পাদক, বিট পুলিশিং, ৪নং ওয়ার্ড উত্তর কুহুমা শাখা, ছাগলনাইয়া থানা। ছাগলনাইয়া প্রতিনিধি, দৈনিক প্রভাত আলো পত্রিকা। পরিচালক, ডিজিটাল কম্পিউটার। ম্যানেজার, ব্যাংক এশিয়া, ছাগলনাইয়া শাখা। উদ্যোক্তা, পোষ্ট-ই-সেন্টার, রাধানগর ডাকঘর। প্রধান নির্বাহী পরিচালক, ডাটালিংক ওয়ান প্রিন্ট এন্ড মিডিয়া সার্ভিসেস। উপজেলা সমন্বয়কারী, সৌদিআরবস্থ ফেনী প্রবাসী ফোরামসহ একাধিক সামাজিক ও স্বেচ্চাসেবী সংগঠনের  কাজ করছেন।

 

এ সময় উপস্থিত ছিলেন, বঙ্গবন্ধু ব্লাড ব্যাংক ছাগলনাইয়া’র সাংগঠনিক সম্পাদক সাখাওয়াতা হোসেন ভূঁঞা, পৌর সভাপতি ও ছাত্রলীগ নেতা আবদুল্লাহ আল মামুন, সাংগঠনিক সম্পাদক আবদুল্লাহ আল নোমান প্রমুখ।