মানব সেবাই আমাদের অঙ্গীকার স্লোগানকে সামনে ২০১৯ সালে ১৪ জানুয়ারী বঙ্গবন্ধু ব্লাড ব্যাংক ছাগলনাইয়া’র যাত্রা শুরু হয়।

 

সংগঠনের প্রতিষ্ঠাতা হিসেবে দায়িত্ব পালন করে আসছেন পৌর কাউন্সিলর কামাল উদ্দিন পাটোয়ারী খোকন ও সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করে আসছে ছাগলনাইয়া প্রেস ক্লাব’র দপ্তর সম্পাদক, টাইমস বাংলা নিউজ’র সম্পাদক ও উপজেলা যুবলীগের সহ-সম্পাদক সাংবাদিক মোঃ এনায়েত উল্যাহ সোহেল।

 

সংগঠনে বর্তমানে ২১০জন নিবন্ধিত সদস্য রয়েছে, যারা নিয়মিত রক্ত দান করে আসছেন। করোনা পরিস্থিতি শুরু থেকে চলমান রয়েছে জয় বাংলা অক্সিজেন সেবা।

 

অদ্য ৬ মে বৃহস্পতিবার সন্ধ্যার পরে ফেনী মেডিনোবা হাসপাতালে এক বৃদ্ধ মাকে ও+ রক্ত দান করেছেন ইঞ্জিনিয়র রাজীব হোসেন মজুমদার। তিনি পেশায় একজন সিভিল ইঞ্জিনিয়ার। ছোট বেলা থেকে মানব সেবায় নিজেকে নিয়োজিত করেছেন। নিয়মিত রক্ত দান করে আসছেন। তিনি বঙ্গবন্ধু ব্লাড ব্যাংক ছাগলনাইয়া’র সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করে আসছেন।

বঙ্গবন্ধু ব্লাড ব্যাংক'র সদস্য রাজিব ২২তম ও সুজন'র ৫ম রক্ত দান

বঙ্গবন্ধু ব্লাড ব্যাংক’র সদস্য রাজিব ২২তম ও সুজন’র ৫ম রক্ত দান

 

গত ১মে শনিবার ফেনী কার্ডিয়াট হাসপাতালে এক রক্ত শুণ্য বৃদ্ধ মাকে রক্ত মান করেছেন মোঃ সুজন। এটি সুজনের ৫ম রক্ত দান। সুজন পেশায় একজন মাইক্রোবাস ও প্রাইভেট কার ড্রাইভার হলেও নিয়মিত রক্ত দান করে আসছেন। মানবসেবাও অবদান রয়েছে সুজনের। তিনি বঙ্গবন্ধু ব্লাড ব্যাংক ছাগলনাইয়া’র একজন নিয়মিত রক্ত দান সদস্য।

 

করোনা পরিস্থিতিতেও বঙ্গবন্ধু ব্লাড ব্যাংক ছাগলনাইয়া’র সদস্যরা নিয়মিত রক্ত দান করে আসছেন। উভয় রক্তদানের সময়ে উপস্থিত ছিলেন, বঙ্গবন্ধু ব্লাড ব্যাংক ছাগলনাইয়া’র রাধানগর শাখার সাধারণ সম্পাদক আশিক চৌধুরী সানি।