ফেনীতে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন শুরু হয়েছে শনিবার (১২ নভেম্বর) সকাল থেকে ।

 

ছাগলনাইয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে টিকা কার্যক্রম উদ্বোধন করেন ছাগলনাইয়া উপজেলা চেয়ারম্যান মেজবাউল হায়দার চৌধুরী সোহেল।

এ আরো উপস্থিত ছিলেন ছাগলনাইয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) হুমাইরা ইসলাম, ছাগলনাইয়া উপজেলা স্বাস্থ ও প,প, কর্মকর্তা মোঃ সিহাব উদ্দিন রানা, আরএম ও শোয়েব ইমতিয়াজ নিলয়, মেডিকেল অফিসার সাকিব সাব্বির প্রমূখ।

১১ ডিসেম্বর থেকে ১৪ ডিসেম্বর ২০২১ পর্যন্ত ফেনী জেলায় ৬ থেকে ৫৯ মাস বয়সী ২ লাখ ৩৯ হাজার ৯৯৯ জন শিশুকে ভিটামিন ‘ এ ‘ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে । প্রতিদিন সকাল ৮ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত ৬ থেকে ১১ মাস বয়সী খাওয়ানো শিশুদের একটি নীল রঙের ভিটামিন ‘ এ ‘ ক্যাপসুল এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী শিশুদের লাল রঙের ক্যাপসুল খাওয়ানো হবে।

 

 

ছাগলনাইয়াতে রেগুলার টিকা কেন্দ্র ছাড়াও অস্থায়ী ভাবে বাজারের জিরো পয়েন্টে বঙ্গবন্ধু ব্লাড ব্যাংক ছাগলনাইয়া’র স্বেচ্ছাসেবীরা উদ্যোগে জাতীয় ভিটামিন এ প্লাস খাওয়ানো শুরু করে।

এ সময় সংগঠনের সভাপতি ও সম্পাদক জানান, আমরা আগামী ১৪ নভেম্বর পর্যন্ত ছাগলনাইয়া জিরো পয়েন্টে ইসলাম প্লাজা মার্কেটের দ্বিতীয় তলায় অবস্থিত ডিজিটাল কম্পিউটারে সকাল ৯টা রাত ৯টা পর্যন্ত ভিটামিন এ প্লাজ খাওয়ানো হবে। যদি কোন শিশু ভিটামিন এ প্লাস খাওয়ানো থেকে বাদ পড়ে যায়, তাহলে আপনারা সময় করে আমাদের প্রতিষ্ঠানে শিশুকে নিয়ে আসলে আমরা আপনাদেরদেরকে যত্নসহকারে এই ভিটামিন এ প্লাস খাওয়াবো।

 

ফেনীর ছাগলনাইয়ায় জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন শুরু

ফেনীর ছাগলনাইয়ায় জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন শুরু