আওয়ামী লীগের মনোনয়ন ফরম নিলেন সাবিনা আক্তার তুহিন। নিজস্ব প্রতিবেদক ঢাকা-১৪ আসন উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মনোনয়ন ফরম নিলেন সাবেক সংসদ সদস্য (সংরক্ষিত) ও ঢাকা মহানগর উত্তর যুব মহিলা লীগের সভাপতি সাবিনা আক্তার তুহিন।

 

আজ (৬ জুন রোববার) সকালে তিনি ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কারযালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেন। এ সময় ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠনের বিভিন্ন পরযারে নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

ঢাকা-১৪ আসন উপ-নির্বাচনে দলীয় ফরম নিলেন সাবিনা আক্তার তুহিন

ঢাকা-১৪ আসন উপ-নির্বাচনে দলীয় ফরম নিলেন সাবিনা আক্তার তুহিন

এর আগে গত দুই দিনে ঢাকা-১৪ আসনের জন্য পর্যন্ত ১১ জন প্রার্থী আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। তারা হলেন- ঢাকা মহানগর আওয়ামী লীগের সাবেক উপদেষ্ঠা পরিষদের সদস্য শাহজাহান দেওয়ান, বৃহত্তর মিরপুর থানা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি মো. লুৎফর রহমান, স্বেচ্ছাসেবক লীগের খন্দকার শফিউল আজম, মহিলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শিরিন র’খসানা ও মিনা, যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান মিজান, দারুস সালাম থানা আওয়ামী লীগের সভাপতি এ বি এম মাজহারুল আনাম দারুস সালাম থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী ফরিদুল হক হ্যাপী, শাহ আলী থানা আওয়ামী লীগের সভাপতি আগা খান মিন্টু ও ফুওয়াং ফুডসের ব্যবস্থাপনা পরিচালক সিআইপি ড. আরিফ আহমেদ চৌধুরী প্রমুখ।

 

জানা গেছে আরও অন্তত ৭০/৮০ মনোনয়ন প্রত্যাশী দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করবেন। এর আগে গত বুধবার বিকালে আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যরিষ্টার বিপ্লব বড়ুয়ার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে মনোনয়ন ফরম বিক্রির তথ্যটি জানানো হয়।

 

সেখানে বলা হয়, আওয়ামী লীগ জাতীয় সংসদের ১৮৭ ঢাকা-১৪, ২৩১ সিলেট-৩ ও ২৫৩ কুমিল্লা-৫ আসনের আসন্ন উপ-নির্বাচনের জন্য আগামী ০৪ জুন (গতকাল) থেকে ১০ জুন সকাল ১১টা থেকে বিকাল ৫টা পর্যন্ত মনোনয়ন ফরম বিতরণ করবে।

 

ঢাকা-১৪ আসন উপ-নির্বাচনে দলীয় ফরম নিলেন সাবিনা আক্তার তুহিন

ঢাকা-১৪ আসন উপ-নির্বাচনে দলীয় ফরম নিলেন সাবিনা আক্তার তুহিন

 

১২ জুন আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের বৈঠক হবে। সেখানেই ঢাকা-১৪সহ কুমিল্লা-৫ ও সিলেট-৩ আসনের প্রার্থী চূড়ান্ত হবে। ঢাকা-১৪, কুমিল্লা-৫ ও সিলেট-৩ আসন উপনির্বাচনের দিন চূড়ান্ত হয়েছে।

 

আগামী ১৪ জুলাই এই তিনটি আসনে নির্বাচন হবে বলে জানিয়েছে নির্বাচন কমিশন। সে অনুযায়ী তিন আসনে উপনির্বাচনে তারিখ ঘোষণা করা হয়েছে। গত ২ জুন বুধবার তফসিল ঘোষণা করেন নির্বাচন কমিশনের (ইসি) সিনিয়র সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার।

 

তফসিল অনুযায়ী এই তিনটি আসনে মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন ১৫ জুন। মনোনয়নপত্র বাছাই হবে ১৭ জুন। আর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ২৩ জুন।