নিজস্ব প্রতিনিধি :-

 

 ফেনীর ছাগলনাইয়ায় আমের উদ্দিন মক্কি (৩৫) নামে এক শিবির নেতাকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাব। বৃহস্পতিবার গভির রাতে ঢাকা- চট্টগ্রাম মহাসড়কে উপজেলার ঘোপাল এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

ছাগলনাইয়া থানার ওসি শহীদুল ইসলাম বলেন, মক্কি উপজেলার দক্ষিণ মন্দিয়া গ্রামের জামায়াত নেতা মোসলেহ উদ্দিনের ছেলে ও জেলা ছাত্র শিবিরের সাথী। তার বিরুদ্ধে প্রায় তিন ডজন মামলা রয়েছে।

 

র‌্যাব ও ছাগলনাইয়া থানাসূত্রে জানা গেছে, ছাগলনাইয়া দাখিল মাদ্রাসা থেকে দাখিল পাস করার পর ফেনীর ফালাহিয়া মাদ্রাসায় পড়ালেখা করেন মক্কি। সেখান থেকেই শিবিরের রাজনীতিতে যুক্ত হন তিনি। ২০১২ ও ২০১৩ সালে ছাগলনাইয়া সহ ফেনীর বিভিন্ন স্থানে পুলিশের ওপর হামলা, ম্যাজিস্ট্রেটের গাড়িতে হামলা, পুলিশ ফাঁড়িতে অগ্নিসংযোগ, যাত্রীবাহী গাড়িতে পেট্রল বোমা হামলা, ছাত্রলীগ নেতাকে হত্যা চেষ্টাসহ ৩৬টি মামলার আসামি শিবির নেতা মক্কি।

২০১৪ সালের জাতীয় নির্বাচনের পর থেকে তিনি দীর্ঘদিন পলাতক ছিলেন। ২০১৮ সালে স্বরূপ সাহিত্য ও সাংস্কৃতিক সংগঠনের ব্যানারে আবার মাঠে নামেন মক্কি।সরকারি দলের নেতাকর্মী, সাংবাদিক ও প্রশাসনের লোকজনের সঙ্গে সখ্যতা গড়ে তুলে মামলা থেকে বাঁচার পথ খুঁজতে থাকেন।

তবে দ্রুত চার্জশিট হওয়ায় তার সব চেষ্টা ব্যর্থ হয়। ওসি শহীদুল ইসলাম জানান, তার বিরুদ্ধে ফেনী, সোনাগাজী ও ছাগলনাইয়া থানায় ৩৬টি মামলা রয়েছে।

তিনি দীর্ঘদিন পলাতক ছিলেন। বৃহস্পতিবার রাতে র‌্যাব -৭ ফেনী ক্যাম্পের একটি টহল দল তাকে আটক করে থানায় হস্তান্তর করে। শুক্রবার বিকালে তাকে আদালতে হাজির করা হবে বলে জানান পুলিশের এ কর্মকর্তা।