স্বাধীনতার মহান স্থপতি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সকল শহীদদের ৪৭ তম শাহাদাত বার্ষিকী উদযাপন উপলক্ষে ফেনীর ছাগলনাইয়া উপজেলা আওয়ামী যুব লীগের উদ্যোগে শোক র‌্যালী, আলোচনা সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

 

১৪ আগস্ট রোববার বিকেলে ছাগলনাইয়া উপজেলা অডিটরিয়ামে এই শোকসভা ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। 

 

অনুষ্ঠান শুরুর পূর্বে ছাগলনাইয়া উপজেলা যুবলীগের সভাপতি ও উপজেলা পরিষদ’র ভাইস চেয়ারম্যান এনামুল হক মজুমদার ও সাধারণ সম্পাদক কাজী ওমর ফারুক’র নেতৃত্বে এক শোক র‌্যালির আয়োজন করা হয়। র‌্যালিটি উপজেলা পরিষদ’র সামনে থেকে বের হয়ে পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পূর্ণরায় উপজেলা অডিটয়ামে এসে শেষ হয়।

ছাগলনাইয়া উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি এনামুল হক মজুমদারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কাজী ওমর ফারুকের সঞ্চালনায়  আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা আওয়ামী যুবলীগের সভাপতি ও দাগনভূঁইয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান দিদারুল কবির রতন। 

 

এ সময় বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক ( ভারপ্রাপ্ত) চৌধুরী আহমেদ রিয়াদ আজিজ রাজিব, প্রধান বক্তা ছিলেন জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য আলহাজ্ব মিজানুর রহমান মজুমদার, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ফেনী জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক ইকবাল বাহার ফয়সাল, জেলা যুবলীগের দপ্তর সম্পাদক নিজাম পাটোয়ারী, এ সময় উপস্থিত থেকে বক্তব্য রাখেন, ছাগলনাইয়া উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি জিয়াউল হক দিদার, সাবেক সাধারণ সম্পাদক শওকত হোসেন রুবেল, উপজেলা ছাত্রলীগের সভাপতি মুন্সী মোর্শেদ আলম, সাধারণ সম্পাদক মীর্জা ঈমাম হোসেম প্রমুখ।

 

এ সময় উপস্থিত ছিলেন, ছাগলনাইয়া উপজেলা যুবলীগের নেতৃবৃন্দ, ইউনিয়ন যুবলীগের নেতৃবৃন্দ, সাংবাদিকবৃন্দসহ আ’লীগের যুবলীগ ছাত্রলীগের বিপুল সংখ্যক নেতাকর্মী।

 

শোক সভার শুরুতেই ১৫ আগস্ট কালো রাত্রে বঙ্গবন্ধুসহ সকল শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে  মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। এ সময় দোয়া ও মুনাজাত পরিচালনা করেন, উপজেলা জামে মসজিদের খতিম মাওলানা আতাউল্যাহ সিফাত।