১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ উনার পরিবারের সকল শহীদদের আত্মার মাগফিরাত কামনায় ছাগলনাইয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স’র উদ্যোগে ফ্রি রক্ত দান কর্মসূচীর আয়োজন করা হয়।

 

১৫ আগস্ট সোমবার দুপুর ১২টায় ছাগলনাইয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স-এ এই ক্যাম্পিইনের আয়োজন করা হয়।

 

এ সময় রক্ত দান করেন বঙ্গবন্ধু ব্লাড ব্যাংক ছাগলনাইয়া’র সাধারণ সম্পাদক ও ছাগলনাইয়া উপজেলা যুবলীগের সহ-সম্পাদক সাংবাদিক মোহাম্মদ এনায়েত উল্যাহ সোহেল, সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন ভূঁঞা, সদস্য মাহফুজ, পৌর শাখার সভাপতি আবদুল্লাহ আল নোমান, সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল মামুন, সদস্য নিশাত, ওসমান, আবদুল মান্নান, সুমন, ফাহাদ।

 

এ সময় যাবতীয় কার্যক্রম পরিদর্শন করেন, ছাগলনাইয়া উপজেলা স্বাস্থ্য বিভাগের প্রধান ডাঃ মোঃ শোয়েব ইমতিয়াজ নিলয়। এ সময় উপস্থিত ছিলেন, ছাগলনাইয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স’র আরএমও সাকিব সাব্বির, মেডিকেল অফিসার সালমা রশিদ, ইমাম হোসেন, সিনিয়র নার্স রহিমা আক্তার, জরিনা আক্তার, ছাগলনাইয়া স্কয়ার হসপিটালের এম.ডি একরাম হোসেন প্রমুখ।

বঙ্গবন্ধু ব্লাড ব্যাংক ছাগলনাইয়া’র সাধারণ সম্পাদক ও ছাগলনাইয়া উপজেলা যুবলীগের সহ-সম্পাদক সাংবাদিক মোহাম্মদ এনায়েত উল্যাহ সোহেল বলেন, ‘রক্তদান স্বাস্থ্যের জন্য খুবই উপকারী। রক্তদান করার সঙ্গে সঙ্গে আমাদের শরীরের মধ্যে অবস্থিত বোন ম্যারো নতুন কণিকা তৈরির জন্যে উদ্দীপ্ত হয়। দান করার দুই সপ্তাহের মধ্যেই নতুন রক্ত কণিকা জন্ম হয়ে এ ঘাটতি পূরণ করে। আর বছরে তিনবার রক্তদান রক্তদাতার লোহিত কণিকাগুলোর প্রাণবন্ততা বাড়িয়ে দেয়।’